ভোলায় যুবদলের ৫ হাজার কর্মী অব্যাহতির হুমকি

0
1365

আদিল হোসেন তপু/ভোলা নিউজ ২৪ ডট নেট : ভোলায় জেলা যুবদলের কমিটি বাতিলের দাবীতে ঝাড়– মিছিল, কেন্দ্রীয় নেতাদের কুশপুত্তলিকাদাহ, অবাঞ্চিত ঘোষনা এবং সংবাদ সম্মেলন করেছে জেলা যুবদলের পদ বঞ্চিত নেতারা।

আজ ৪ মে (সোমবার) দুপুরে জেলা বিএনপি কার্যালয় থেকে যুবদলের সাবেক আহবায়ক তরিকুল ইসলাম কায়েক ও সদস্য সচিব মো: কবির হোসেনের নেতৃত্বে একটি ঝাড়– মিছিল বের হয়ে শহরের কে জাহান মার্কেট চত্বরে গিয়ে শেষ হয়।

সেখানে যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুল ইসলাম নিরব ও যুগ্ম-সাধারন সম্পাদক নূর ইসলাম নয়ন এর  কুশপুত্তলিকাদাহ করা হয় এবং তাদেরকে ভোলায় অবাঞ্চিত ঘোষনা করেন। এরআগে জেলা কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলন করে পদ বঞ্চিত জেলা যুবদলের নেতারা।

যুবদলের সাবেক আহবায়ক তরিকুল ইসলাম কায়েদ লিখিত বক্তব্যে অভিযোগ করেন, গঠনতন্ত্র অনুযায়ী কমিটি গঠন না করে অর্থের বিনিময়ে কেন্দ্রীয় নেতারা ভোলা জেলা যুবদলের কমিটির ঘোষনা দেন। তাই আমরা এ কমিটি মানি না, এবং তাই বিএনপি ও যুবদল কার্যালয় তালা মেরেছি। তিনি আরো অভিযোগ করেন, যাদের  কমিটিতে রাখা হয়েছে তারা কেউই দলীয় কর্মসূচীর আন্দোলন-সংগ্রামের রাজপথে ছিলেন না। সদ্য ঘোষিত যুবদলের কমিটি বাতিল করে পুনরায় গঠনতন্ত্র অনুযায়ী যুবদলের কমিটি ঘোষনার দাবী জানান তিনি।

তিনি হুশিয়ারী উচ্চারন করে বলেন,  যুবদলের কমিটি বাতিল করা না হলে বিএনপি ও যুবদলের কার্যালয় অনিদিষ্টকালের জন্য বন্ধ থাকবে এবং যুবদলের ৫ হাজার নেতৃবৃন্দ দল থেকে অব্যাহতি দিবেন।
এ সময় যুবদলের নেতা আবুল কালাম বাহালুল, খায়রুল আলম মিলন, মিজানুর রহমান ও মনির উদ্দিনসহ দলীয় অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ১৪ বছর পর গত পহেলা জুন (শুক্রবার) যুবদেলের কেন্দ্রীয় কমিটি ভোলা যুবদলের ৬ সদস্য বিশিষ্ট্য কমিটি ঘোষনা করেন। এই কমিটি ঘোষনার পরপরই পদ বঞ্চিত ত্যাগী নেতারা বিক্ষোভ মিছিল করছেন।

LEAVE A REPLY