ভোলায় মাদক বিক্রিতে বাঁধা দেওয়ায় হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা ও মফস্বল সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক অমির উপর হামলা

0
874

বিশেষ প্রতিনিধি

মাদক বিক্রিতে বাঁধা দেওয়ায় কথিত সাংবাদিক ও ভোলা টাইমসের সম্পাদক রাজিব কর্তৃক ভোলা মফস্বল সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক, হেল্প এন্ড কেয়ার সামাজিক সংগঠন এর প্রতিষ্ঠাতাসামাজিক সংগঠন জাগো ফাউন্ডেশন এর ভোলা জেলা সাবেক সভাপতি, এবং ভোলা নিউজ-২৪ এর নির্বাহী সম্পাদক রাকিব উদ্দিন অমির উপর হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারী) বিকেলে ভোলা শহরের বাংলা স্কুল মোড় এলাকার কচমস ক্লাবের সামনে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ভোলা টাইমস নামের একটি অনলাইন পত্রিকার সম্পাদক ও কথিত সাংবাদিক রাজিব দীর্ঘদিন ধরে ইয়াবা সহ মাদক বিক্রির সাথে জড়িত। সে কুয়েত প্রবাসী থাকাকালীন সময়েও কুয়েতে মাদক সহ আটক হয়েছেন। এছাড়া রাজিবের মাদক বিক্রি ভোলার সর্বজন বিদিত। রাজিবকে সঠিক পথে আসতে বলায় কয়েক মাস আগে রাজিবের হাতে তার পিতা মাতা লাঞ্চিত হওয়ার ঘটনা ঘটেছিলো।

বৃহস্পতিবার সন্ধায়  রাকিব উদ্দিন অমি বাংলাস্কুল মোড় এলাকার কসমস ক্লাবের সামনে গেলে রাজিবকে স্থানীয় কয়েকজন কিশোরের কাছে মাদক বিক্রি করা অবস্থায় দেখতে পায়। অমি বিষয়টির প্রতিবাদ করলে রাজিব ক্ষিপ্ত হয়ে উঠে। রাজিব অমিকে অকথ্য ভাষায় গালাগালি করে। পরে এক পর্যায়ে রাজিব ও তার সাথে থাকা অপরিচিত কয়েকজন মিলে অমিকে এলোপাথারী মারধর করে। এসময় স্থানীয়রা এসে অমিকে উদ্ধার করে। বিষয়টি নিয়ে ভোলা সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে অমির বড় ভাই ভোলা নিউজ-২৪ এর প্রকাশক আরিফ উদ্দিন রনি বলেন, কথিত সাংবাদিক মোঃ রাজিব দীর্ঘদিন ধরে ইয়াবাসহ মাদক ব্যবসা করে আসছে। ইতিপূর্বে তাকে মাদক ব্যবসা থেকে ফিরে আসতে বলায় সে তার পিতাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছে। সে কুয়েতে থাকাকালীন সময়েও মাদক সহ আটক হয়েছে। আমার ছোট ভাই অমি তাকে মাদক ব্যবসায় বাধা দেওয়া সে অমিকে তার বাহিনী নিয়ে এলোপাথারী মারধর করেছে। আমি এ ঘটনা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে মাদক ব্যবসায়ী রাজিবকে গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবী জানাচ্ছি।

এদিকে, রাকিব উদ্দিন অমির উপর হামলার ঘটনাটি ফেইজবুকে পোষ্ট হওয়ার পর সাংবাদিক সহ বিভিন্ন মহল এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তারা ইয়াবা ব্যবসায়ী রাজিবকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছেন।

এ ব্যাপারে ভোলা থানার ওসি ছগির মিঞা বলেন, এ বিষয়ে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে আইনানুনগ ব্যবস্থা গ্রহণ করবো।

LEAVE A REPLY