ভোলায় ভিটুআর প্রকল্পের নির্বাহী সদস্যদের সাথে সমাপনী সভা অনুষ্ঠিত

0
416

স্টাফ রিপোর্টার,ভোলা নিউজ ২৪ ডট নেট॥ ভোলায় ভিটুআর প্রকল্পের ইউনিট নিবার্হী সদস্যদের সাথে সমাপনী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। বুধবার সন্ধ্যায় ভোলা রেড ক্রিসেন্ট ইউনিট অফিসে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের নিবার্হী সদস্য ও মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটে কমান্ডার মো: শফিকুল ইসলাম এর সভাপত্বিতে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী ও ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম।
এসময় আরো উপস্থিত ছিলেন ইউনিট নিবার্হী সদস্য মো: ফেরদৌউস আাহমেদ,এড্যাভোকেট মাহাবুবুল আলম লিটু, ইয়ারুল আলম লিটন প্রমুখ।
এসময় আরো উপস্থিত ছিলেন- ইউনিট অফিসার তরিকুল ইসলাম, ভিটুআর প্রকল্পের টেকনিক্যাল অফিসার মামুনুর রশীদ,এডমিন মো: হানান্ন,সহকারী প্রকল্প কর্মকর্তা মো: ইউনুস, ইযুথ চীফ মো: আদিল হোসেন তপু,ডেপুটি ইয়ুথ চীফ মো: আনোয়ার হোসেন সহ আরো অনেকে।
“টেকসই উন্নয়নে চাই দুযোর্গ সহনশীল কমিউনিটি ” এই স্লোগানকে সামনে রেখে ( ভালনারিবিলিটি টু রেজিলিয়েন্স) ভিটুআর প্রকল্পটি ভোলা সদর ও দৌলতখান উপজেলার ১০ টি কমিউনিটিতে ২০১৫ সাল থেকে কাজ শুরু করে ২০১৭ সালে ডিসেম্বরে এসে শেষ হবে।
প্রকল্পটির মাধ্যমে ২ উপজেলার ১০ টি কমিউনিটিতে প্রায় ৫৩৮২ জনকে বিভিন্ন ভাবে সহায়তা প্রধান করা হয়। এর মধ্যে রয়েছে- দরিদ্র ও দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের ঝীবন মান উন্নয়ন,নিরাপথ আবাসন ব্যবস্থা, স্বাস্থ্য শিক্ষা, পানি ও পয় নিষ্কাশন ব্যবস্থার উন্নতি সাধন, দুর্যোগ প্রস্তুতি ও ঝুঁকি হ্রাস করার জন্য কমিউনিটির মানুষদের সক্ষমাতা বৃদ্ধি করা।
এছাড়াও মানুষের জীবন মান উন্নয়নের জন্য অর্থিক সহায়তা ও বিভিন্ন প্রশিক্ষন দিয়ে জীবনমান উন্নয়নের জন্য প্রশিক্ষন দেয়া হয়।
এছাড়াও প্রকল্প শেষে ৬ মাস কমিউনিটিতে কি ধরনের কর্মকান্ড পরিচালিত হবে তাও নির্ধারন করা হয়। পরে এক নৈশ ভোজ অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY