ভোলায় বৃক্ষমেলার উদ্বোধনকালে বক্তারা আমাদের সকলকে পরিবেশের উপর জোর দিতে হবে

ভোলায় বৃক্ষমেলার উদ্বোধনকালে বক্তারা আমাদের সকলকে পরিবেশের উপর জোর দিতে হবে

0
393

ভোলা নিউজ ২৪ ডট নেট  : “সবুজে বাচিঁ, সবুজ বাঁচাই, নগর-প্রান-প্রকৃতি সাজাই” এই শ্লোগানকে সামনে রেখে ভোলায় বৃক্ষরোপন অভিযান, ফলদ বৃক্ষরোপন পক্ষ, বৃক্ষমেলা-২০১৮ অনুষ্ঠিত হয়েছে।  ভোলা জেলা প্রশাসকের সহযোগিতায় উপকূলিয় বনবিভাগ, ভোলা ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরে মেলা আয়োজনে ভোলা সরকারি স্কুল মাঠে শনিবার (২৮ জুলাই) সাতদিন ব্যাপী মেলার উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বিভাগীয় বন কর্মকর্তা ,উপকূলিয় বন বিভাগ মো: ফরিদ মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বৃক্ষমেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো: মাসুদ আলম সিদ্দিক।
এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভোলা জেলা পুলিশ সুপার মো: মোকতার হোসেন, কোস্টগার্ড দক্ষিন জোন ভোলা লে: কমান্ডার হামিদুল ইসলাম, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক প্রশান্ত কুমার শাহা, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সাফিয়া খাতুন ও জেলা নার্সারি মালিক সমিতির সভাপতি আবুল কাশেম।
এসময় বক্তরা বলেন, আজ বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূন্ন ও বিশ্বের বিশ্বয়। কিন্তুু পুষ্টিতে আমরা পিছিয়ে আছি। এ পুষ্টির চাহিদা মিটাতে আমরা প্রতিবছর ৩টি করে গাছ লাগাই, দুটি ফলজ, একটি বনজ। এছাড়াও টেকসই উন্নয়নে রুপদেয়া আমাদের লক্ষ। তাই আমাদের সকলকে পরিবেশের উপর জোর দিতে হবে।

NO COMMENTS

LEAVE A REPLY