বাংলাদেশ হবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা..প্রধানমন্ত্রী

0
341

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে  বৃহস্পতিবার বিকালে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগ। প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে  দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন আলোচনা সভায়।

প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধু আজীবন সংগ্রাম করেছেন। বাংলার মানুষকে তিনি গভীরভাবে ভালোবাসতেন।

প্রধানমন্ত্রী  বলেন, ১০ জানুয়ারি স্বদেশ প্রত্যাবর্তনের পর দেয়া ভাষণে বঙ্গবন্ধু দিক নির্দেশনা দিয়েছিলেন একটি সদ্য স্বাধীন দেশ কীভাবে চলবে। অতি অল্প সময়ের মধ্যে তিনি প্রশাসনিক অবকাঠামো দাঁড় করিয়েছিলেন,  বাংলাদেশকে স্বল্পোন্নত দেশে পরিণত করেছিলেন।

তিনি  বলেন, ‘জাতির পিতা বেঁচে থাকলে ১০ বছরের মধ্যেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত  হতো। আমরা বাংলাদেশকে গড়ে তুলতে চাই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা হিসেবে।’

বঙ্গবন্ধুর আত্মত্যাগ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ‘মহৎ কিছু অর্জনের জন্য মহৎ ত্যাগের প্রয়োজন হয়। দেশের মানুষের মঙ্গলের জন্য বঙ্গবন্ধুর মহৎ আত্মত্যাগ আমাদের ভুলে গেলে চলবে না। বাংলাদেশ জুড়ে বঙ্গবন্ধু আছেন।’

বঙ্গবন্ধুর ভাষণের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের কেউ দাবায়ে রাখতে পারে নাই। কেউ দাবায়ে রাখতে পারবে না।’

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণ আওয়ামী লীগকে ভালোবাসে, তাই তারা বিপুল ভোটে আওয়ামী লীগকে বিজয়ী করেছে। আওয়ামী লীগ দেশে জনগণের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে।   বিএনপির অপকর্ম ও অগ্নি সন্ত্রাসের কারণে জনগণ তাদের  ভোট দেয়নি। আন্দোলনে যারা ব্যার্থ তারা নির্বাচনে কখনোই জয়ী হতে পারে না। মনোনয়ন-বাণিজ্যও তাদের পরাজয়ের আরেকটি কারণ। বাংলাদেশের জনগণ কখনোই যুদ্ধাপরধিদের ভোট দেবে না।

LEAVE A REPLY