ভোলায় বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালিত

0
442
আদিল হোসেন তপু।।   ‘শিশু শ্রম নয়, শিশুর জীবন হোক স্বপ্নময়’ এই স্লোগানকে সামনে রেখে  ভোলায় বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবসে মানববন্ধন ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

বুধবার (১২ জুন) সকালে ভোলা প্রেস ক্লাবের সামনে ঘন্টব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে বিভিন্ন সংগঠন শিশুরা বিভিন্ন ব্যানার প্ল্যাকার্ড নিয়ে অংশ গ্রহন করে । আভাস ও জেলা শিশু অধিকার রক্ষা কমিটির আয়োজনে মানববন্ধনে বক্তব্য রাখেন- জেলা শিশু অধিকার রক্ষা কমিটির সভাপতি  অধ্যক্ষ জিনাত রেহানা, ভোলা প্রেস ক্লাব এর সাধারন সম্পাদক অমিতাভ রায় অপু,শিশু বিষয়ক কর্মকর্তা মো: আখতার হোসেন, আভাস এর চাইল্ড ফ্যাসিলেটর তাসলিমা আক্তার সীমা প্রমুখ।

এসময় বক্তারা বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে সরকার শিশুশ্রম নিরসনে প্রতিশ্রুতিবদ্ধ সরকার। এর ধারাবাহিকতায় অভিভাবকের শিশু শ্রম নিরসনে সচেতনতা বৃদ্ধিতে গুরুত্ব প্রদান  করতে হবে। সামাজিক আন্দোলনের মাধ্যমে শিশুশ্রম সম্পর্কে সচেতনতা সৃষ্টি করতে হবে আমাদের সবাইকে। পরে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রাধান সড়ক প্রদক্ষিন করেন। এছাড়াও সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY