ভোলায় বিভিন্ন দপ্তরের প্রকৌশলীদের মনববন্ধন জেলা প্রশাসকদের এডিপিভুক্ত শতভাগ প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়নের আদেশ প্রত্যাহারের দাবি

0
18

ভোলা নিউজ২৪ডটকম ॥ জেলা প্রশাসকদেরকে এডিপিভুক্ত শতভাগ প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব প্রদান সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ প্রত্যাহারের দাবিতে ভোলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারী) সকালে ভোলা শহরের যুগিরঘোল চত্বরে ঘন্টাব্যাপী এ মানববন্ধন করেছে বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) এর নেতৃবৃন্দরা।

এ সময় উপস্থিত ছিলেন, ভোলা গণপূর্ত অধিদপ্তর নির্বাহী প্রকৌশলী কাজী শরীফ উদ্দিন আহম্মেদ, ভোলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. ইব্রাহীম খলীল, ভোলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ হাসানুজ্জামান, ভোলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাহমুদ খান, ভোলা সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. রাসেল প্রমূখ।

এসময় তাঁরা জানায়, গত ১৮জানুয়ারী জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের স্বাক্ষরিত এক চিঠিতে সরকারের উন্নয়ন প্রকল্পসমূহ মাঠ পর্যায়ে সঠিকভাবে বাস্তবায়নের লক্ষে এডিপিভুক্ত শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়ন নিশ্চিতকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসনকে সম্পৃক্ত করতে অনুরোধ করেছেন। পাশাপাশি প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়নে জেলা প্রশাসকগণ একজন অতিরিক্ত জেলা প্রশাসককে দায়িত্ব প্রদান ও তাদের তত্ত্বাবধানে সিনিয়র সহকারী কমিশনার/সহকারী কমিশনারকে দায়িত্ব দিয়ে কার্যক্রম শুরু করার আহবান জানান।
এ আদেশ বাতিল করার দাবিতে বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এ মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে জারীকৃত পত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে উক্ত আদেশকে দেশের উন্নয়ন বিরোধী ষড়যন্ত্র বলে মনে করে তাঁরা।
এ সময় তারা জেলা প্রশাসকগণকে এডিপিভুক্ত শতভাগ প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব প্রদান সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ১৮ জানুয়ারী ২০২২ইং তারিখের আদেশটি বাতিলের দাবি জানান।

LEAVE A REPLY