ভোলায় বাল্য বিয়ে প্রতিরোধে কিশোরীদের ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

0
369

ভোলা নিউজ২৪ডটনেট ॥যৌতুক,ইভটিজিংও বাল্য বিয়ে প্রতিরোধে কিশোর-কিশোরীদের সচেতনতা কার্যক্রম এর অংশ হিসাবে ভোলায় কিশোরী ক্লাবের সদস্যদের নিয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।বৃহস্পতিবার বিকালে শিবপুর ইউনিয়ন এর চেয়ারম্যান মো: জসিম উদ্দিন এর সহযোগীতায় ও কোস্ট ট্রাস্ট এর সমন্বিত শিশু বিবাহ রোধ কর্মসূচি (আইইসিএম) প্রকল্পের এর আয়োজনে এই ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন কিশোরী ক্লাবের শতাধিক কিশোরীরা অংশ নিয় নাচ,গান,উপস্থিত ব্যক্তিতা,কুইজ প্রতিযোগীতা ও বেলুন ফুটানো প্রতিযোগীতায় অংশ গ্রহন করে। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন ভোলা জেলা সিভিল সার্জেন বিভাগের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো: শাহাদাত হোসেন, কোস্ট ট্রাস্ট এর আইইসিএম প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো: মিজানুর রহমান,অ্যাডভোকেসি অ্যান্ড মিডিয়া অফিসার আদিল হোসেন, উপজেলা মনিটরিং অফিসার মো: জিয়া উদ্দিন, নিউট্রেশন অফিসার মো: মকবুল হোসেন প্রমুখ।

এসময় কিশোরীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, শরীর মন ভালো রাখতে হলে জ্ঞান অর্জনের পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা করতে হবে । মনের খোরাকগুলোর মধ্যে শিক্ষা ও সংস্কৃতি অন্যতম। শরীর ও দেহকে সুস্থ্য রাখতে খেলাধুলার কোনো বিকল্প নেই। তোমাদেরকে অনেক বড় স্বপ্ন দেখতে হবে। মনের শক্তি নিয়ে এগিয়ে যেতে হবে। স্বপ্ন অর্জনের জন্যে চেষ্টা করবে নিজেকে গড়ে তুলতে হবে।
মাদক,ইভটিজিং,যৌতুক ও বাল্য বিয়ে প্রতিহত করতে হবে। বাল্যবিবাহ রোধ করতে হবে। ১৮ বছরের আগে কোনো কিশোরীর বিয়ে নয়,ছেলেদের ২১ বছরের আগে বিয়ে করতে নেই।আমাদের সবাইকে ঐক্য বদ্ধ ভাবে বাল্য বিয়ে রোধে কাজ করবো। যৌতুক,ইভটিজিং,বাল্য বিয়ে প্রতিরোধে সকল কিশোর-কিশোরীদের এগিয়ে আসার আহবান জানায়।

LEAVE A REPLY