ভোলায় টাকার বিনিময়ে বিএনপির মেয়র প্রার্থীকে মনোনয়নের প্রস্তাবের অভিযোগ

0
127

ভোলা নিউজ২৪ডটকম।। ভোলার দৌলতখানে পৌর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকির হোসেন বাবুল ও সাংগঠনিক সম্পাদক কাজী কামালের বিরুদ্ধে মোটা টাকা ঘুষ নিয়ে পৌরসভার বিএনপি প্রার্থী হিসাবে আনোয়ার হোসেন কাঁকনের নাম পাঠানোর অভিযোগ করেন মনোনয়নপ্রত্যাশী মোঃ ফখরুল আলম টপি।
শনিবার (২৬ ডিসেম্বর) রাতে ভোলার একটি পত্রিকা অফিসে সংবাদ সম্মেলনে লিখিতভাবে এ অভিযোগ করেন তিনি।
সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে মোঃ ফখরুল আলম টপি বলেন, ২০০৭ সাল থেকে এখন পর্যন্ত ১৪ টি মামলায় করাবরণ করেছেন। বর্তমানে দৌলতখান উপজেলার বিএনপির সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন। গত ২০১৫ সালে ৩০ ডিসেম্বর অনুষ্টিত দৌলতখান পৌর মেয়র পথে বিএনপির মনোনয়ন না পেয়েও নির্বাচনের অংশ গ্রহণ করেন। সে নির্বাচনের আওয়ামী লীগের প্রার্থীর সাথে প্রতিযোগীতা করে দ্বিতীয় স্থান অধিকার করেন। অথচ ওই নির্বাচনের বিএনপির মনোনিত প্রার্থী আনোয়ার হোসেন কাকন বিপুল ভোটে পরাজিত হয় এবং তার জামানত বাজেয়াত হয়।
তিনি আরো বলেন, আমি ২০২১ সালের ৩০ জানুয়ারি দৌলতখান পৌর নির্বাচনের বিএনপির মেয়র প্রার্থী প্রত্যাশি হিসেবে দলীয় ফরম সংগ্রহ করি। কিন্তু দৌলতখান পৌর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক কারসাজি ও প্রতারনা করে আমার ফরমটি জেলা বিএনপির কার্যালয়ে জমা না দিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে আনোয়ার হোসেন কাকন ফরমটি জমা দিয়ে তাকে দলীয় মনোনয় পাইয়ে দেওয়ার চেষ্টা করছেন।
তিনি আরো অভিযোগ করে বলেন, যে আনোয়ার হোসেন কাকন বিএনপির নমিনেশন পাইয়ে দেওয়ার চেষ্টা করছেন তার স্থায়ী ঠিকানা মমনসিংহ জেলার ভালুকা উপজেলায় এবং তিনি বর্তমানে ঢাকায় থেকে ব্যবসা করেন। আনোয়ার হোসেন কাকনের সাথে স্থানীয় বিএনপির কোন যোগাযোগ নেই এজন্য তিনি দৌলতখান পৌর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের বিরুদ্ধে দলের মধ্যে বিশৃংখলা, বিভাজন এবং দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে ব্যবস্থা নেওয়ার জন্য দাবী জানিচ্ছি।
এদিকে দৌলতখান পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক কাজী কামাল অভিযোগ অস্বীকার করে বলেন, বিএনপির মনোনয়ন কোন টাকার বিনিময়ে হয়না। পৌর মেয়র পদে মনোনয়নের প্রস্তাব স্থানীয় বিএনপির নেতা-কর্মীদের নাম সমর্থন অনুযায়ী প্রস্তাব নাম পাঠানো হয়েছে। আমরা আনোয়ার হোসেন কাকন ও মোঃ ফখরুল আলম টপি’র নাম প্রস্তাব পাঠিয়েছি।
তিনি আরো জানান, আনোয়ার হোসেন কাকনের সামর্থ বেশি হওয়ায় মোঃ ফখরুল আলম টপি আমাদের বিরুদ্ধে মিথ্যাতার করছেন।
অন্যদিকে, দৌলতখান পৌর বিএনপির মেয়র প্রার্থী প্রত্যাশি আনোয়ার হোসেন কাকন বলেন, তিনি দৌলতখান উপজেলার ভবানীপুর ইউনিয়নের বাসিন্দা ছিলেন। বেশ কয়েক বছর আগে নদী ভাঙনের ফলে পৌর এলাকায় বসবাস করছি। তার শ^শুড় বাড়ি মমনসিংহ জেলায়।
তিনি আরো বলেন, আমি দীর্ঘ দিন ধরে দৌলতখান পৌর বিএনপির সহ সভপতি পদে রয়েছি। দৌলতখান পৌর বিএনপির দলীয় ভূমিকা থাকায় দলীয় নেতা-কর্মীরা আমাকে বিএনপির মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নের প্রস্তাব করছেন।
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, দৌলতখান পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবুল বশির, পৌর স্বেচ্ছাসেবক দলের সাধারন মোঃ জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ ফিরোজ, যুবদলের সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল উদ্দিন, পৌর ৫নং ওয়ার্ডের বিএনপির সহ-সভাপতি মোঃ নাগর মিয়াসহ প্রমূখ।

LEAVE A REPLY