ভোলায় গুলি করে হত্যার ঘটনায় বিএনপির দুই দিনের কর্মসূচি

0
16

ভোলা নিউজ২৪ডটকম।। ভোলায় বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশ হামলা চালিয়েছে এবং এক নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে দলটি। এর প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। রোববার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে কর্মসূচির ঘোষণা দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির দুই দিনের কর্মসূচির মধ্যে রয়েছে আগামীকাল সোমবার সারা দেশে জেলা পর্যায়ে গায়েবানা জানাজা। রাজধানীতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা সাড়ে ১১টায় এ জানাজা হবে। এ ছাড়া ২ আগস্ট ঢাকাসহ সারা দেশে জেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ হবে।

বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে আনার দাবিতে আজ ভোলা সদর উপজেলায় বিক্ষোভ সমাবেশ ডেকেছিল বিএনপি। সেখানে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এ সময় গুলিতে একজন নিহত হন। সংঘর্ষে আহত হন দুই পক্ষের অর্ধশতাধিক ব্যক্তি।

বিএনপির দাবি, পুলিশ অতর্কিতভাবে তাদের শান্তিপূর্ণ সমাবেশে বাধা দিয়ে গুলি চালিয়েছে। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, সমাবেশের অনুমতি নিয়ে মিছিল বের করায় পুলিশ বাধা দিলে বিএনপির নেতা-কর্মীরা তাদের ওপর চড়াও হন।

কর্মসূচি ঘোষণার সময় মির্জা ফখরুল বলেন, ‘ভোলায় বিক্ষোভে পুলিশ অতর্কিত হামলা ও গুলিবর্ষণ করেছে। এতে সদর উপজেলার দিঘলদী ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সদস্যসচিব আবদুল রহিম নিহত হয়েছেন। আরও অনেকে আহত হয়েছেন। এই ফ্যাসিবাদী ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এই হত্যাকাণ্ডের প্রতিবাদে আমরা কর্মসূচি ঘোষণা করছি।’

LEAVE A REPLY