ভোলায় কিশোরীদের পুষ্টি ও সামাজিক দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষন

0
476

আদিল হোসেন তপু।।

ভোলায় কিশারীদের পুষ্টি ও সামাজিক দক্ষতা উন্নয়ন বিষয়ক দিন ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১২সেপ্টপম্বর)সকাল হীড টেকনিক্যাল প্রশিক্ষন কেদ্র উজ্জীবিত প্রকল্পের আওতায় কিশারী ক্লাবের নেত্রীদের পুষ্টি ও সামাজিক দক্ষতা উন্নয়ন বিষয়ক এই প্রশিক্ষন কোর্স অনুষ্ঠিত হয়।

ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে,পিকএসএফ এর সহযাগিতায় ও বে-সরকারি উনয়ন  সংস্থা কোস্ট ট্রাস্ট এর আয়োজনে ফুড সিকিউরিটি প্রকল্পের অধীনে ইউপিপি-উজ্জীবিত এর আওতায় এই প্রশিক্ষন কার্যক্রম বাস্তবায়ন  করা হয়।
এসময় উপস্থিত থেকে প্রশিক্ষন কোর্স পরিচালনা করেন  পিকএসএফ’র সহকারী প্রকল্প সম্নয়কারী ডাঃ মোঃ ফয়জুল তারিক চধূরী, কোস্ট ট্রাস্ট উজ্জীবিত প্রকল্পের প্রকল্প সম্মনয়কারী খোকন চদ্র শীল। এসময় উপস্থিত ছিলেন-প্রজেক্ট অফিসার (সাস্যাল)সাহেব আলী,রাবেয়া বিনতে খায়ের,আকলিমা বেগম,তামানা আক্তার, প্রগাম অফিসার (ট্যাকনিকাল) তরিকুল ইসলাম প্রমুখ।প্রশিক্ষণ খাদ্য,পুষ্টি, সুষম খাবার, বয়ঃসন্ধিকালীন করনীয়, বাল্য বিয়ে ও যতুকের কুফল, প্রতিবন্ধিদের প্রতি করনীয়, জন্মনিবন্ধনের গুরুত্ব ইত্যাদি বিষয় আলাচনা করা হয়। প্রশিক্ষণ শেষে কিশারী ক্লাবের ২৫জন প্রথির   হাতে  পুরস্কার  ও পুষ্টি সংক্রা, বিভিন উপকরণ তুলে দেয়া হয়।

LEAVE A REPLY