ভোলায় উপকারভোগীদের গৃহ নির্বাচনের লটারী অনুষ্ঠিত

0
43
ভোলা নিউজ২৪ডটকম।।“আশ্রয়নের অধিকার,শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভোলায় ভুমিহীন ও গৃহহীন পরিবারের পুর্নবাসনের চলমান গৃহনির্মান কার্যক্রমের  উপকারভোগীদের গৃহ নির্বাচনের বিষয়ক লটারী অনুষ্ঠিত হয়।

সোমবার (১১ জানুয়ারি ) সকালে ভোলা সদর উপজেলা মিলনায়তনে এই গৃহ নির্বাচনের লটারী হয়। এতে ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে  অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), মামুন আল ফারুক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ভূমিহীন ও গৃহহীনদের পুর্নবাসনের গৃহ নির্বাচনের লটারী বাছাই কার্যক্রম পরিচালনা করেন।

এসময় বক্তারা বলেন,  মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার কোন মানুষ ভূমিহীন ও গৃহহীন থাকবেনা। এর আওতায় আমরা ভোলা জেলায় ৫২০ টি পরিবারকে প্রাথমিক ভাবে যাদের একেবারে জমি নাই ঘর নাই যারা অসহায়- যেমন প্রতিবন্ধি,স্বামী পরিত্যাক্তা,বিধবা,নদী ভাঙ্গা,পঙ্গু এধরনের গরীব মানুষ যাদের জমিও নাই ঘরও নাই তাদেরকে আমরা ২ শতাংশ জায়গার উপর ২ কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর নির্মাণ করে দিবো।এটা মাননীয় প্রধান মন্ত্রীর বিশেষ উদ্যোগ। এই উদ্যোগে বাস্তবায়ন করতে আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।

এসময় আরো উপস্থিত ছিলেন-  ভোলা সদর উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) মো: আবু  আবদুল্লাহ খান, ভোলা সদর উপজেলা ত্রানকর্মকর্তা জিয়ারুল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য,প্রতিটি ঘরের জন্য নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভোলা জেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে ৫২০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান করা হবে ।

LEAVE A REPLY