ভোলায় অবৈধ ভাবে বালু উত্তলোনের দায়ে আটক-১

0
803

আদিল হোসেন তপু,ভোলা নিউজ২৪ডটনেট॥ ভোলার তেতুঁলিয়া নদীর চর চটকিমারা এলাকায় অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে স্থানীয় ইউপি সদস্য খলিলুর রহমান নলীকে ১মাসের কারাদন্ড দেয়া হয়। এসময় অবসর প্রাপ্ত সার্জেন মোশারেফ হোসেন কে ২ হাজার টাকা জরিবানা করা হয়।

বুধবার সকালে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি মো. কাওছার হোসেন এই রায় দেন। এসময় তিনি জানান, গত মঙ্গলবার জেলা প্রশাসনের নিদের্শনায় ভেদুরিয়া ইউনিয়নের তেতুলিয়া নদীর চর চটকিমারা এলাকায় অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় একটি অবৈধ ড্রেজার জব্দ করা হয়। সেই ড্রেজারটি ছাড়ানোর জন্য স্থানীয় মেম্বার ইউপি সদস্য খলিলুর রহমান নলী ও অবসর প্রাপ্ত সার্জেন মোশারেফ হোসেন আমাকে উৎকোচ দেতি আসে। আমি রাজি না হওয়ায় তারা আমাকে প্রান নাশের হুমকী দেয়। ফলে তাদের দুইজনকে বাংলাদেশ দন্ডবিধি ১৮৬০ এর ১৮৩/১৮৪ধারা অনুসারে সরকারী সম্পত্তি গ্রহন বাঁধা,বিক্রয়ে বাঁধা দেওয়ার অপরাধে ১ জনকে এক মাসের জেল ও অপর আরেক জনকে ২ হাজার টাকা জরিবানা করা হয়।
উল্লেখ্য, স্থানীয় ইউপি সদস্য দীর্ঘদিন ধরে প্রভাবশালী এক আওয়ামীলগ নেতার ছত্র ছায়ায় দীর্ঘদিন ধরে তেঁতুলিয়া নদীতে বালু উত্তোলন করে আসছিল।

LEAVE A REPLY