ভোলায় হঠাৎ পেঁয়াজের দাম বেড়ে দ্বিগুণ

0
9

ভোলা নিউজ২৪ডটকম।। ভোলার বাজারে হঠাৎ করেই বেড়েছে পেঁয়াজের দাম। এক লাফে দাম দ্বিগুণ হয়ে গেছে। পেঁয়াজের সাথে বেড়েছে অন্যান্য সবজির দামও।

সোমবার (১৫ মে) ভোলার বিভিন্ন আড়ত ও কাঁচা বাজার ঘুরে এই চিত্র দেখা গেছে।

ভোলার খালপাড়ে,থাকথাক পোল,কাঁচা বাজার,ঘুরে দেখা যায়, বিক্রেতারা প্রতি কেজি দেশি পেঁয়াজের দাম হাঁকছেন ৬৫ থেকে ৭০/৭৫ টাকা। তবে ৬৫ টাকার কমে পেঁয়াজ বিক্রি হচ্ছে না ভোলার কাঁচা বাজার এ। এমন অস্বাভাবিক দামে ক্রেতারা হতাশা প্রকাশ করেছে। বাজারে আশা ক্রেতারা দুষছেন বাজার সিন্ডিকেট কে ।অনেকে বলছেন সিন্ডিকেট ভেঙে দিয়ে প্রতিদিন বাজার মনিটর করলে এমনটি হতো না ।

বাজারে আশা ক্রেতা আবদুল মালেক বলেন,গত সপ্তাহেও এক কেজি পেঁয়াজ কিনেছিলাম ৩০/৩৫ টাকায়। ৭ দিন না যেতেই এক লাফে দাম দ্বিগুণ হয় কিভাবে।

খালপাড়ে পাইকারি আড়দে পেঁয়াজ বাড়তি দাম কিনে ক্ষোভ প্রকাশ করেছেন ক্রেতা মহাম্মদ আলী মিয়ার। ভোলা নিউজ ২৪ সঙ্গে  আলাপকালে তিনি বলেন,যেটা একবার বাড়ে সেটা আর কমেই না জিনিসের দাম শুধু বাড়ছেই। কোন জিনিসটার দাম কম আছে বলেন তো? পেঁয়াজ গত সপ্তাহেও ৩৫ টাকা করে কিনছি। আজ ৭০/৮০ টাকা চায়। কী আশ্চর্য একটা ব্যাপার ৭ দিনে দিগুন! এভাবে বাড়লে তো ৫০০টাকা কেজি হয়ে যাবে।

সবজির বাজারে ৫০ টাকায় বিক্রি হচ্ছে পেঁপে। ৭০ টাকার কমে আর কোনো সবজি নেই। ডাবল সেঞ্চুরি করেছে কাঁচামরিচ। দুই সপ্তাহ আগেও ৮০ টাকা কেজি দরে বিক্রি হওয়া কাঁচামরিচ এই সপ্তাহে বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজি দরে।

বাজারভেদে লম্বা বেগুন বিক্রি হচ্ছে ৫০/ ৭০ টাকা কেজি দরে। ঢেঁড়স ৭০/৮০ টাকা, করলা ৮০/১০০ টাকা, চিচিঙ্গা ৮০ টাকা, শশা ১২০ টাকা, টমেটো ৫০ থেকে ৬০ টাকা, ধুন্দল ৭০ টাকা, চালকুমড়া ৪০ থেকে ৫০ টাকা।

এছাড়া পটল ৮০ টাকা, ১০০ থেকে ১২০ টাকা গুনতে হচ্ছে প্রতি কেজি কচুরমুখীর জন্য।

সবজির বাজারে নতুন মুখ কাঁচা আম। কেজি ৫০ থেকে ৬০ টাকা।

LEAVE A REPLY