ভোলায় শারদীয় দূর্গা পূজার বিজয়া দশমী উপলক্ষে র‍্যালি

0
969

মো: আমিনুল ইসলাম,ভোলা নিউজ ২৪ ডটনেট: শারদীয় দূর্গাপুজার শেষ বিজয়া দশমী উপলক্ষে ভোলায় র‍্যালি ও রং খেলা অনুষ্ঠিত হয়েছে।

আজ শারদীয় দুর্গাপুজার বিজয়া দশমীর দিন। আর এই শেষ দিনে প্রতিটি মন্ডপে সকাল থেকে চলে নানা ধরনের পুজা আর্চনা। বেলা বাড়ার সাথে সাথে দর্শনার্থীদের আর ভক্তদের ভীড় বাড়তে শুরু করে প্রতিটি মন্ডপে। এসময় শুরু হয় পুজার আনুষ্ঠানিকতা।

 আনুষ্ঠানিকতা শেষে বেলা সাড়ে ১২টায় শুরু হয় র‍্যালি। শহরের ওয়েস্টার্নপড়া মিহির লাল সাহার মাঠ থেকে প্রতি বছরের মত এবছরটিতেও একটি র‍্যালি বের হয়। ওয়েস্টার্ণপাড়া, দরগা রোড হয়ে কালীনাথ বাজার মন্দিরে যায়। সেখানে কিছু সময় থেকে পুজা আর্চনা শেষে পুনরায় সেখান থেকে পুনরায় শুরু হয়ে র‍্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়।

এ র‍্যালিতে অংশ নেয়া শত শত নারী-পুরুষ সকলেই নেচে-গেয়ে আর রং খেলে আনন্দ উৎসব করে। নারী-পুরুষ আলাদা আলাদা ভাবে ভাগ হয়ে এই উৎসব করে। রং বে রং এর শাড়ী আর ছেলেরা টিশার্ট গায় দিয়ে এই র‍্যালিতে অংশ নেয়। এসময় নিরাপত্তার জন্য রাস্তায় পুলিশের ব্যাপক উপস্থিতি ছিলো নজরে পড়ার মত। আজ রাতে প্রতিমা বিসর্জ দেয়ার মধ্যদিয়ে এই আনুষ্ঠানিকতা শেষ হবে। ভোলায় এবছর ১০৩টি মন্ডপে শারদীয় দুর্জা পুজা অনুষ্ঠিত হয়েছে।

LEAVE A REPLY