ভোলায় তৌহিদী জনতার ঢল।।  দ্রুত বিচাঁর নয়তো কঠোর আন্দোলন

0
8
মোঃ আফজাল হোসেন।। কুমিল্লাহর নানুয়ার দিঘিরপাড় এলাকার একটি পুজা মন্ডপে মুর্তির কোলে পবিত্র কোরআন শরিফ রাখার প্রতিবাদে সারা দেশে আজান্দোলনে তোরাপাড়।তা থেকে কাদ যায়নি ভোলা। গত শুক্রবার এবং গতকাল সনিবার আনুষ্ঠানিক ভাবে প্রতিকাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। হাজার হাজার মানুষের ঢল এসে মিলিত হয় শহরের হাটখোলা জামে মসজিদ প্রাঙ্গনে।
গতকাল বিকালে সর্বস্তরের মুসলিম তৌহিদ জনতার ব্যানানে বিশাল এই সমাবেশ অনুষ্ঠিত হয়। ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ এর সভাপতি মাওঃ আব্দুর রহমান খান তালুকদার এর সভাপতিত্বর মানব সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
সমাবেশে আরো বক্তব্য রাখেন, মুফতি ইয়াছিন নবীপুরী, সভাপতি, জাতীয় ওলামা মাশায়েক আইম্মাহ পরিষদ, ভোলা জেলা,উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম, সাধারণ সম্পাদক, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ,আলহাজ্ব মাওলানা আতাউর রহমান মোমতাজী, সিনিয়র সহ-সভাপতি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, ভোলা জেলা উত্তর,মাওলানা মোঃ তাজউদ্দিন ফারুকী, সাধারণ সম্পাদক, ঈমান আক্বীদা সংরক্ষণ কমিটি, ভোলা জেলা,মাওলানা মোঃ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মাহ পরিষদ, ভোলা জেলা, মাওলানা মোঃ তরিকুল ইসলাম, সেক্রেটারী, ইসলামী আন্দোলন বাংলাদেশ, ভোলা জেলা উত্তর,আলহাজ্ব মুফতি আহাম্মদ উল্যাহ, সহ-সভাপতি, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ,আলহাজ্ব মাওলানা মীর মোহাম্মদ বেলায়েত হোসেন, সভাপতি, জাতীয় ঈমাম সমিতি, ভোলা জেলা, মাওলানা মোঃ আমিনুল হক নোমানী, মুহাদ্দিস, ভোলা দারুল হাদীস কামিল মাদ্রাসা,মাওলানা মোঃ আকতার হোসেন, সহ-সম্পাদক, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ, মাওলানা মোঃ আব্দুর রহমান চৌধুরী, সহ-সভাপতি, জাতীয় শিক্ষক ফোরাম, ভোলা এবং এইচ এম ইব্রাহিম, দপ্তর সম্পাদক, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ প্রমুকখ। এসময় বক্তারা বলেন,আমলা লক্ষ করছি একের পর এক ঘটনা ঘটেই যাচ্ছ আর সরকার বসে তামশা দেখছে। কোন কিচাঁর করেছে না। বিচাঁর চাইলে উল্টো গুলি করে হত্যা করা হচ্ছে। দ্রুত অপরাধীদের বিচাঁর করা না হলে আরো কঠোর আন্দোলন দেয়া হবে।আমরা এখন পর্যন্ত কোন বিচাঁর পাইনি। এর মানে কি?
পরে মানুষের স্রোত শুরু হয় আর সাথে যোগ হয় নানান ধরনের স্লোগান। স্লোগানে স্লোগানে ভোলার বাতাস প্রকম্পিত হয়ে উঠে। দলমত নির্বেশেষে সর্বস্তরের মানুষের ঢল আল কোরআনের অবমান সইবে নারে মুসলমান। বিক্ষোভ মিছিলটি শহরের হাটখোলা জামে মসজিদ প্রাঙ্গন থেকে শুরু হয়ে মহাজনপট্রি,সদর রোড,বাংলাস্কুর মোড়,নতুন বাজার শেষ হয়।

LEAVE A REPLY