ভগবান হওয়ার আশায় আট ঘণ্টা মাটি চাপা, অচেতন অবস্থায় তান্ত্রিককে উদ্ধার

0
322

ভোলা নিউজ২৪ডটনেট।।ভগবান হওয়ার আশায় জীবন্ত অবস্থাতেই স্বেচ্ছায় সমাহিত হয়েছেন ভারতের রাজস্থানের অজমেঢ়ের এক তান্ত্রিক। শেষ পর্যন্ত অবশ্য তার ইচ্ছায় বাধা হয়ে দাঁড়িয়েছে পুলিশ। প্রায় আট ঘণ্টা পর মাটি খুঁড়ে তাকে উদ্ধার করা হয়।

এই কাণ্ড ঘটিয়েছেন অজমেঢ়ের ভিলওয়ারা জেলার তান্ত্রিক ধীরাজ খাড়োল। কয়েক বছর ধরেই তিনি গ্রামের একটি মন্দিরে থাকতেন। বেশ কিছুদিন আগে তিনি ঘোষণা দেন, নবরাত্রির প্রথম দিন তিনি নিজে সমাহিত হবেন। তিন দিন পরে তিনি দেবতা হিসেবে পুনরুত্থিত হবেন বলেও জানিয়ে দেন।

তান্ত্রিকের কথা মতো বুধবার বিকেলের মধ্যেই গর্ত খুঁড়ে তাকে সমাহিত করেন গ্রামবাসীরা। সমাধিক্ষেত্রের উপরে মাটি চাপা দিয়ে পূজা-অর্চনাও শুরু হয়ে যায়।

এই খবর ছড়িয়ে পড়তেই সমাধিস্থলে ভিড় বাড়তে থাকে। ঘটনাস্থলের ছবিও ভাইরাল হয়ে যায়।

খবর পেয়ে বৃহস্পতিবার রাত ২টা নাগাদ পুলিশ ঘটনাস্থলে যায়। প্রথমে গ্রামবাসীরা পুলিশকে বাধা দিলেও অনেক বুঝিয়ে মাটি সরিয়ে তান্ত্রিককে উদ্ধার করা হয়। গ্রামবাসীদের বোঝানো হয়, এভাবে মাটি চাপা থাকলে মৃত্যু হবে ওই তান্ত্রিকের।

প্রায় আট ঘণ্টা সমাহিত থাকার পর যখন ওই তান্ত্রিককে উদ্ধার করা হয়, তখন তিনি প্রায় অচেতন অবস্থায় রয়েছেন। তৎক্ষণাৎ তাকে একটি স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়। সেখানেও তার আশীর্বাদ নেওয়ার জন্য ভক্তদের লম্বা লাইন পড়ে যায়।

ওই তান্ত্রিক অবশ্য দাবি করেছেন, স্বেচ্ছায় তিনি সমাহিত হয়েছিলেন। তা সত্ত্বেও পুলিশ ওই তান্ত্রিক এবং গ্রামবাসীদের বিরুদ্ধে একটি মামলা করেছে। পাশাপাশি, স্বাস্থ্যকেন্দ্রের বাইরে শিবির খুলে গ্রামবাসীদের এ ধরনের কুসংস্কার নিয়ে সতর্ক করছেন পুলিশকর্মীরা।

 

LEAVE A REPLY