বিভাগীয় শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী ও সমাজকর্মী হলেন ফারজানা বিনতে ওহাব

0
2

ভোলা নিউজ২৪ডটকম।। বরিশাল বিভাগের শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী ও সমাজকর্মী হিসেবে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন বরিশালের বাবুগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব।

বরিশাল বিভাগীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর পক্ষ থেকে তার নাম ঘোষনা করা হয়েছে।

জানাগেছে,বাবুগঞ্জ উপজেলার মা,মাটি মানুষের প্রিয়ভাজন ও আস্থার প্রতীক জননন্দিত উপজেলা ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব এর পিতা প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ও শিক্ষানুরাগী আব্দুল ওহাব খান।

পিতার মত ও পথের উপর অবিচল থেকে অজপাড়া গাঁয়ের প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্যন্নয়নে কাজ করে যাচ্ছেন ফারজানা বিনতে ওহাব।তিনি বিশেষ চাহিদা সম্পন্ন জনগোষ্ঠী সহ সবাইকে শিক্ষার আলোয় আলোকিত করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।এছাড়াও অবহেলিত জনসাধারনের ভাগ্যন্নয়নে সামাজিক কাজ করে তাদের কল্যানে নিয়োজিত থেকে নিয়মিত কাজ করেছেন।

বৈশ্বিক মহামারি করোনা কালে মানুষ যখন ঘর থেকে বের হতে পারেনি তখন সেই সকল শ্রমজীবি অসহায় মানুষের দ্বারে দ্বারে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়ে আর্তমানবতার সেবায় কাজ করেছেন তিনি।বাবুগঞ্জের স্টুডেন্ট এ্যালায়েন্স নামের একটি স্বেচ্ছাসেবী ছাত্রসংগঠনের মাধ্যমে মহামারি করোনায় আক্রান্ত রোগীদের বাসায় জীবন রক্ষা কারী গ্যাস সিলিন্ডার পৌঁছে দিয়ে আপামর জনসাধারনের আস্থাভাজন হয়ে ওঠেন তিনি।

এ বিষয়ে, বরিশালের বাবুগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব জানান, প্রাথমিক শিক্ষা ব্যবস্থা ও ডিজিটালাইজেশনসহ বেশকিছু গুরুত্বপূর্ণ বিষয়ে প্রশাসনের সাথে বৈঠকে তারা আমার পরামর্শকে গুরুত্ব দিয়েছেন।

তাছাড়া আমি নিজে উপজেলার ছয়টি ইউনিয়নে ঘুরে ঘুরে শিক্ষা ব্যবস্থার নিয়মিত তদারকি করেছি । শিশুদের জন্য তাদের উপযোগী বিনোদন পদ্ধতিতে পড়াশুনার উপর গুরুত্ব দেয়ায় আমাকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃপক্ষ এই পদকের জন্য যোগ্য মনে করেছেন। তাই তাদের কাছে কৃতজ্ঞ আমি।ভবিষ্যতে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় আমি এভাবে নিরলস ভাবে কাজ করে যাব।

LEAVE A REPLY