খুনি নূরকে ফেরত চাইলেন শেখ হাসিনা, ‘ভেবে দেখবেন’ ট্রুডো

0
367

ভোলা নিউজ২৪ডটনেট।। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর কাছে বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে ফেরত চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টি বিবেচনার আশ্বাস দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী।

সোমবার (১৮ মার্চ) কানাডার প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনালাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই আহবান জানান। শেখ হাসিনাকে কানাডার প্রধানমন্ত্রীর ফোন দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস রানা। টেলিফোনে দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে প্রায় ২০ মিনিটের মতো কথা হয়। প্রথমেই নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ঘটনায় বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যদের কোনো রকম ক্ষতি না হওয়ায় স্বস্তি প্রকাশ করেন জাস্টিন ট্রুডো।

ফোনালাপের এক পর্যায়ে প্রধানমন্ত্রী ট্রুডোকে বলেন, বাংলাদেশ সরকার সমাজ থেকে সন্ত্রাসের মূল উৎপাটনের মাধ্যমে জনগণের জান-মালের নিরাপত্তা বিধানে সকলকে নিয়ে সমন্বিত উদ্যোগ নিয়েছে। প্রধানমন্ত্রী এ সময় কানাডায় অবস্থানরত জাতির পিতার আত্মস্বীকৃত খুনী নূর চৌধূরীকে দেশে ফেরত পাঠানোর বিষয়ে তাঁর আহবান পুনর্ব্যক্ত করেন।

তিনি বলেন, ‘নূর চৌধুরী বর্তমানে ন্যায় বিচার থেকে পলাতক থেকে কানাডায় অবস্থান করছে। এটি আইনের শাসনের ক্ষেত্রে একটি বড় কাজ হবে, যদি কানাডা বঙ্গবন্ধুর খুনীকে বাংলাদেশের হাতে তুলে দেয়, যাতে করে সে ন্যায় বিচারের সম্মুখীন হতে পারে।’

এর উত্তরে কানাডার প্রধানমন্ত্রী বলেন, ‘এটা একটি আইনি বিষয় এবং আমরা বিষয়টি বিবেচনা করে দেখবো।’

LEAVE A REPLY