বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রাণ কোম্পানিকে তথ্য মন্ত্রণালয়ের চিঠি

0
289

ভোলা নিউজ২৪ডটনেট।। বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার বন্ধে প্রাণ কোম্পানিকে চিঠি দিয়েছে তথ্য মন্ত্রণালয়। সোমবার (২২ জুলাই এ চিঠি দেওয়া হলেও মঙ্গলবার (২৩ জুলাই) আনুষ্ঠানিক ভাবে এ তথ্য জানায় তথ্য মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের টিভি-২ শাখা থেকে জারি করা চিঠিতে বলা হয়- ‘ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬ এর উপধারা-১৯ (১৩) অনুযায়ী ‘বাংলাদেশি দর্শকদের জন্য বিদেশি কোনো চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন সম্প্রচার বা সঞ্চালন করা যাবে না’। একই আইনের ধারা ২৮ অনুসারে এই আইনের লঙ্ঘন একটি শাস্তিযোগ্য অপরাধ।

প্রাণ কর্র্তপক্ষকে দেয়া চিঠিতে বলা হয়- আপনার প্রতিষ্ঠান কর্তৃক বিদেশি টিভি চ্যানেলে বিজ্ঞাপন প্রদান করা হচ্ছে, যা এই আইনের সুস্পষ্ট লঙ্ঘন। প্রসঙ্গত, ইতোমধ্যে ক্যাবল অপারেটরদের এ বিষয়ে সতর্ক করা হয়েছে এবং বর্তমানে এ আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে মোবাইলকোর্ট পরিচালনার মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে এবং এ ব্যবস্থা চলবে।

এমতাবস্থায়, অবিলম্বে বিদেশি টিভি চ্যানেলে আপনার প্রতিষ্ঠান কর্তৃক বিজ্ঞাপন প্রদান থেকে বিরত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, বিদেশি চ্যানেলে বেআইনি ভাবে বিজ্ঞাপন প্রচার বন্ধের আইন কার্যকর করতে বিদেশি টিভি ডাউনলিংকারী ও ক্যাবল অপারেটরদের সকলকে কয়েক দফা চিঠি দেয়ার পর গত ১ জুলাই থেকে দেশব্যাপী মোবাইলকোর্ট চালু রয়েছে।

এমএএম/বিএ

LEAVE A REPLY