বিএনপি কার্যালয়ের সামনে থেকে নেতাকর্মীদের সরিয়ে দিল পুলিশ

0
4

ভোলা নিউজ২৪ডটকম।। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন শতাধিক পুলিশ। পাশাপাশি সকাল থেকে কার্যালয়ের সামনে অবস্থান করছেন কয়েক’শ নেতাকর্মী।

যান চলাচল স্বাভাবিক রাখতে দলটির নেতাকর্মীদের সরিয়ে দিয়েছেন পুলিশ সদস্যরা।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সকাল পৌনে ১২টার দিকে প্রায় শতাধিক পুলিশ সদস্যকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিতে দেখা যায়৷ এ সময় তারা দলটির নেতাকর্মীদের সেখান থেকে সরিয়ে দেন।

এর আগে সকাল থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশে প্রধান সড়কের ওপর শতাধিক পুলিশ সদস্যকে সতর্ক অবস্থান নিতে দেখা যায়। প্রধান সড়কের পাশাপাশি সেখানকার একটি গলিতেও অসংখ্য পুলিশ সদস্যদের অবস্থান করতে দেখা যায়।

এছাড়া একটি সাঁজোয়া রায়ট কার (এপিসি), জলকামান ও প্রিজন ভ্যানও বিএনপি অফিসের সামনে দেখা যায়।

পুলিশের পাশাপাশি বিএনপির অসংখ্য নেতাকর্মী দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকাল থেকে অবস্থান নেন। এ সময় তারা সরকার বিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দেন। পরে পুলিশ তাদের সরিয়ে দেয়।

এ বিষয়ে মতিঝিল জোনের এডিসি মো. রওশনুল হক সৈকত বলেন, যেকোনো বড় সমাবেশের আগে আমরা নিয়মিত যেভাবে আইনশৃঙ্খলা রক্ষা করি, আজকেও তাই করা হচ্ছে। বিএনপির নেতাকর্মীদের কারণে রাস্তায় যান চলাচলে বিঘ্ন ঘটছিল। তাই তাদের সরিয়ে দেওয়া হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

এদিকে, বেলা ১২টার দিকে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে আসেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি গাড়ি থেকে নামার পর নেতাকর্মীদের সেখান থেকে চলে যেতে বলেন।

তিনি বলেন, মহাসমাবেশের অনুমতির আগে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যেন কেউ জড়ো না হন এবং স্লোগান না দেন।

বৃহস্পতিবার (২৭ জুলাই) নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুমতি না পাওয়ায় আগামীকাল শুক্রবার (২৮ জুলাই) একই স্থানে মহাসমাবেশ করবে বিএনপি।

বুধবার (২৬ জুলাই) রাতে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

LEAVE A REPLY