‘বিএনপির ভুল থেকে শিক্ষা নেওয়ার কোনো লক্ষণ দেখছি না’

0
308

ভোলা নিউজ ২৪ ডটনেট।। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি মহাসচিবের বক্তব্য হচ্ছে শোচনীয় পরাজয়ের পর অসংলগ্ন প্রলাপ। তারা অতীতের ভুল থেকে কোনো শিক্ষা নিয়েছে এমনটা মনে হয় না। তারা ভুলের কাদায় আটকে আছে।

আজ মঙ্গলবার দুপুরে মতিঝিলে বিআরটিসি প্রধান কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি সাংবাদিকদের কাছে তিনি এ বক্তব্য দেন।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম একজন সজ্জন ব্যক্তি। লোক হিসেবে তিনি ভালো ব্যক্তি। ফখরুলের বক্তব্য আবাসিক সুলভ, প্রতিনিধির মতো নয়। বিএনপি তাকে মহাসচিব রাখবে কিনা এটা তাদের বিষয়।

তিনি বলেন, উপজেলা নির্বাচনে অংশ নেওয়া বিএনপির রাজনৈতিক অধিকার, সুযোগ নয় এই এ বিষয়ে তাদের সিদ্ধান্ত নিতে হবে। তবে আওয়ামী লীগ-বিএনপির অবস্থায় থাকলে নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিতো না।

এ সময় বিআরটিসিকে ঢেলে সাজাতে নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বারে বারে লোকসান দিয়ে কেন চলবে এ প্রতিষ্ঠান এমন প্রশ্নও রাখেন তিনি। এ সময় বিআরটিসি চেয়ারম্যানের কাছে  অবিলম্বে লিজ দেওয়া সব বাসের হিসাব চান মন্ত্রী।

মন্ত্রী বলেন, বিআরটিসিতে অনিয়ম ও জঞ্জাল বাসা বেঁধেছে। এখানে কার ইনকাম কিভাবে হয় তা তিনি জানেন ।কি ভাবে পকেট ভারী করছেন বিআরটিসি কর্মকর্তারা সে হিসেবও আমার কাছে আছে।

তিনি বলেন, নতুন গা‌ড়ি আস‌লে জনগ‌ণের জন্য স্বস্তির হয়। ত‌বে আমার অভিজ্ঞতা সুখকর নয়। এর আগেও আর্টিকু‌লে‌টেড ,এসি ও ডাবল ডেকার বাস এসে‌ছে। কিন্তু ডাবল ডেকার বাসগু‌লো রক্ষণা‌বেক্ষণ ও মেরাম‌তের অভা‌বে খারাপ অবস্থায় আছে। নতুন বাস কত‌দিন সা‌স্টেনেবল হ‌বে এ নি‌য়ে প্রশ্ন আছে।

এ সময় বিআরটিসিকে দুর্নীতি মুক্ত করে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে কর্মকর্তাদের নির্দেশ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

LEAVE A REPLY