ফিরদাউসিয়া হাফিজিয়া নূরানী মাদ্রাসার ১৪ জন হাফেজকে পাগড়ি প্রদান

0
301

স্টাফ রিপোর্টার।।ভোলা শহরের প্রাণকেন্দ্র অবস্থিত ফিরদাউসিয়া হাফিজিয়া নূরানী মাদ্রাসার ১৪ হাফেজকে পাগড়ি প্রদান করা হয়েছে। গত রবিবার পবিত্র শবে বরাতের রাতে ফেরদাউসিয়া জামে মসজিদে শবে বরাতের দোয়া ও মোনাজাতের পরে ১৪ জন হাফেজ কে পাগড়ি প্রদান করেন মাদ্রাসা ও মসজিদের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব মিয়া মোহাম্মদ ইউনুস।এসময় মসজিদ কমিটির অন্যান্য সদস্য, স্থানীয় গন্যমান্য বাক্তি ও মুসল্লিরা উপস্থিত ছিলেন। জানা যায়, মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা মোঃ মিজানুর রহামান, হাফেজ মাওলানা আব্দুর রব, হাফেজ মাওলানা জামাল উদ্দিন, হাফেজ মাওলানা জাকারিয়া এর তত্ত্বাবধানে ১৪ জন শিক্ষার্থী ৩০ পারা কোরআন শরীফ মুখস্ত করেন।
কৃতি শিক্ষার্থীরা হলেন, হাফেজ মোঃ মোশারেফ, হাফেজ আবু জাফর, হাফেজ মোঃ আতিকুর রহমান, হাফেজ মোঃ আব্দুল্লাহ, হাফেজ মোঃ তকিউদ্দিন, হাফেজ মোঃ জহিরুল ইসলাম, হাফেজ মোঃ ইউসুফ, হাফেজ মোঃ নাজিম উদ্দিন, হাফেজ মোঃ হাফিজুর রহামান, হাফেজ মোঃ আবু নাইম, হাফেজ মোঃ আব্দুর রহমান, হাফেজ মোঃ জাভের, হাফেজ মোঃ আবু সালেহ মুসা, হাফেজ মোঃ তৈয়বুর রহমান।
এসময় কৃতি শিক্ষার্থীদের মদ্রাসার পক্ষ থেকে প্রত্যেক হাফেজের বাবার জন্য লুঙ্গি ও মায়ের জন্য শাড়ী নিজেদের জন্য পাগড়ি, কোরআন শরীফ, জুব্বা ও সেলোয়ার, ছাতা, ফুল হাতা সেন্টু গেঞ্জি, সাইড ব্যাগ ও জুতা প্রদান করা হয়। পাগড়ি প্রদান অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ফিরদাউসিয়া জামে মসজিদের খতিব মুজির উদ্দিন।

LEAVE A REPLY