প্রতিহিংশার রাজনীতি করিনা…..এমপি শাওন

0
462

স্টাফ রিপোর্টারঃভোলা নিউজ ২৪ ডটনেট: ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরি শাওন বলেছেন, আওয়ামীলীগ ক্ষমতায় এলেই দেশের উন্নয়ন হয় কিন্তু বিএনপি এলে দেশের দুর্নাম হয়। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে উন্নয়নের সার্থে নৌকার জয়গান গাইতে হবে। বৃহস্পতিবার ভোলার তজুমদ্দিনে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী মানবতার পরিচয় দিয়েছেন এ জন্য তিনি বিশ্বে মাদার অব হিউম্যানিটি হিসাবে উপাধি পেয়েছেন।

তিনি স্থানীয় রাজনীতির কথা উল্লেখ করে বলেন, মেজর হাফিজের ক্ষমতার আমলে লালমোহন-তজুমদ্দিনে শিক্ষিত ছেলেদের হাতে কলমের পরিবর্তে অস্ত্র তুলে দিয়ে পুরো এলাকাকে সন্ত্রাসের জনপদে পরিনত করেছিলো। এরফলে ভাতৃত্ব ও আত্মীয়তা নষ্ট হয়েছিলো। আমরা লালমোহন-তজুমদ্দিন কলম তুলে দিয়ে শান্তির জনপদে রুপান্তিত করেছি। এ সময় তিনি নদী ভাঙ্গন রোধে জেলায় ২২ কোটি টাকার কাজ অনুমোদন হয়েছে বলেও জানান। এমপি শাওন আরো বলেছেন, বাংলাদেশে যেখানে খাদ্য খাটতি ছিলো, দুর্যোগ এলে বহিবিশ্বের সাহায্যর জন্য অপেক্ষা করতে হতো সেই দেশ এখন অনেক উন্নত হয়েছে, এখন আর সাহায্যের জন্য আমাদের অপেক্ষা করতে হয়না, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে গেছে।

সাবেক সংসদ মেজর হাফিজের সমালোচনা করে তিনি আরো বলেন, তিনি কেবল ভোট এলেই এলাকায় আসতেন বাকি সময় নেতাকর্মী বা জনগনের খোজ নেননি। বরং চাদাবাজি, সন্ত্রাসি ও আ.লীগকর্মীদের নির্যাতন করেছে। সেখানে অনিয়ম নিয়ম পরিনত হয়েছিলো। কিন্তু আমরা প্রতিহিংশার রাজনীতি করিনা, সব সময়ই জনগনের কল্যানে কাজ করেছি। এ জন্য মানুষ আলীগকে ভালোবাসে।

সুধী সমাবেশে সভাপতিত্ব করেন, তজুমদ্দিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফকরুল আলম জাহাঙ্গির। অন্যদের মধ্যে ভোলার পুলিশ সুপার মোকতার হোসেন, আনসার ভিডিপি কমান্ড্যান্ট জানে আলম সুফিয়ান, উপজেলা আ’লীগ সম্পাদক ফজলুল হক দেওয়ান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জালাল আহমেদ উপস্থিত ছিলেন। সমাবেশকে কেন্দ্র করে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে কয়েক হাজার দলীয় নেতাকর্মীরা অংশগ্রহন করেন।

LEAVE A REPLY