পুলিশ সদস্যেদের পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে-ডিআইজি মোঃ শফিকুল ইসলাম

0
62

রাকিব উদ্দিন অমি ॥ভোলায় বিশেষ কল্যাণ সভায় ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বলেন
পুলিশ সদস্যেদের পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হব।


বিট পুলিশিং কার্যক্রমকে তরান্বিত ও গতিশীল করার লক্ষ্যে বিট অফিসারদের আন্তরিক হয়ে কাজ করতে হবে। বিট পুলিশিং কার্যক্রম হবে অপরাধ নিয়ন্ত্রণের প্রাথমিক ও ক্ষুদ্র ইউনিট। বিট কর্মকর্তারা নিয়মিত বিট এলাকায় গিয়ে জনগনকে সঙ্গে নিয়ে যে কেনো প্রকার অপরাধ সংগঠিত হওয়ার আগেই জনগণের সহায়তায় তা দ্রুততম সময়ে নিয়ন্ত্রণে আনতে কাজ করতে হবে। ভিশন ২০৪১ কে লক্ষ্য রেখে উন্নত দেশের পুলিশের ন্যায় সেবা প্রদান করার জন্য সকলকে বিশেষভাবে কাজ করতে হবে। কল্যাণ সভায় উপস্থিত পুলিশ সদস্যেদের পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে। থানা থেকে যেন কেউ আশাহত হয়ে ফিরে না যায় সে দিকে সকলকে দৃষ্টি রাখে “মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার” এই শ্লোগানকে বাস্তবায়নের লক্ষে জনগনের পুলিশ হয়ে কাজ করতে হবে। রবিবার (৮ নভেম্বর) ভোলার পুলিশ লাইন্স হলরুমে বিশেষ কল্যাণ সভা প্রধান অতিথির বক্তব্যে বরিশাল বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম এসব কথা বলেন।


মাদক উদ্ধার, ওয়ারেন্ট তামিল, আইন শৃংখলা রক্ষা, অপরাধ নিয়ন্ত্রন, তদন্তের মানোন্নয়ন, থানার সেবার মানবৃদ্ধি ও করোনাভাইরাস সম্পর্কিত সামাজিক জনসচেতনতা বৃদ্ধি সংক্রান্তে প্রয়োজনীয় বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা দেন ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম।
বিশেষ কল্যাণ সভায় সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় সভায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মহসিন আল ফারুক, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মোঃ রাসেলুর রহমান, সহকারী পুলিশ সুপার (স্টাফ অফিসার ডিআইজ অফিস) মোঃ মাছুম বিল্লাহ, সকল থানার অফিসার ইনচার্জ, আর আই পুলিশ লাইন্স, জেলার বিভিন্ন থানার বিট অফিসারসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের অফিসার ও ফোর্সবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY