‘পুলিশ ও সাংবাদিকদের মধ্যে এখন চমৎকার সম্পর্ক’

0
356

ভোলা নিউজ ২৪ ডটনেট।। পুলিশ ও সাংবাদিকদের মধ্যে এখন চমৎকার সম্পর্ক রয়েছে জানিয়ে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, আগে তুচ্ছ ঘটনা নিয়ে সাংবাদিকদের সঙ্গে পুলিশের মনোমালিন্য হলেও এখন আর তা হয় না।

আজ রবিবার ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কমিটির সঙ্গে নিজ কার্যালয়ে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

আছাদুজ্জামান মিয়া বলেন, হলুদ সাংবাদিকতা এখন জাদুঘরে। নবীন, কর্মঠ ও শিক্ষিত তরুণরা সাংবাদিকতা পেশাকে বেছে নিয়েছেন, যা আমাদের সাংবাদিকতা পেশার জন্য ভালো দিক। আমাদের অনেক আন্তর্জাতিক মানের ভালো সাংবাদিক রয়েছে।

তিনি বলেন, আগে পুলিশ চাঁদাবাজী করত। সাধারণ মানুষকে নির্যাতন করত। ৫৪ ধারায় গ্রেপ্তার করে পেন্ডিং মামলায় চালান দিত। প্রকাশ্যে ঘুষ নিত। পুলিশের অপকর্মের সঙ্গে কোনো সাংবাদিকেরও যোগসাজস ছিল। এখন এসব বন্ধ হয়েছে। হলুদ সাংবাদিকতা যাদুঘরে চলে গেছে। এখন পুলিশ ঘুষ খেলেও তা খায় চুরি করে, অত্যন্ত গোপনে। কারণ, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানতে পারলেই সংশ্লিষ্ট পুলিশ সদস্যের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়।

সেবার মানসিকতা দিয়ে মানুষের হৃদয় জয় করতে হবে উল্লেখ করে বলেন, পুলিশের মনোভাব পরিবর্তন করতে আমি নিয়মিত কাউন্সিলিং করি। পুলিশ সদস্যদের বল প্রয়োগের চেষ্টা এবং খবরদারীর মনোভাব ত্যাগ করতে হবে।

নিজের কাজ নিয়ে ডিএমপি কমিশনার বলেন, এখন উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। তাই সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক চোরাচালান নির্মূল করাই এখন প্রধান চ্যালেঞ্জ।

ডিএমপি সদর দপ্তরে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় ক্র্যাব সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক দীপু সারোয়ার, সহসভাপতি মিজান মালিক, যুগ্মসম্পাদক সিরাজুল ইসলাম, অর্থ সম্পাদক দুলাল হোসেন মৃধা, সাংগঠনিক সম্পাদক রাশেদ নিজাম, ডিএমপির অতিরিক্ত কমিশনার মীর রেজাউল আলম, কৃষ্ণপদ রায়, যুগ্ম কমিশনার মোসলেহ উদ্দিন, শেখ নাজমুল আলম এবং ডিএমপি মিডিয়া সেন্টারের উপ-কমিশনার মাসুদুর রহমানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY