নোয়াখালীতে ই-অরেঞ্জের বিরুদ্ধে দেড় কোটি টাকার প্রতারণার মামলা

0
4

ভোলা নিউজ২৪ডটকম।। নোয়াখালীতে ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের সাত কর্মকর্তার বিরুদ্ধে ১১ কোটি ৪৬ লাখ ২৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে প্রতারণার মামলা করেছেন মোহাম্মদ জাহাঙ্গীর আলম নামের এক গ্রাহক। গতকাল মঙ্গলবার নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এক নম্বর আমলি আদালতে এ মামলা করা হয়। মামলায় ১৪ জন গ্রাহককে সাক্ষী করা হয়েছে।

মামলায় ই-অরেঞ্জের উপদেষ্টা শেখ সোহেল রানাকে প্রধান আসামি করা হয়েছে। এ ছাড়া সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. নাজমুল আলম রাসেলসহ ছয়জনকে আসামি করা হয়। আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোসলে উদ্দিন মিজান মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, মামলায় ১৪ জনকে সাক্ষী করা হয়েছে। তিনি এবং মামলার ১৪ সাক্ষীর সঙ্গে প্রতারণা করে ১ কোটি ৪৬ লাখ ২৩ হাজার ২০৮ টাকা আত্মসাৎ করেছে ই-অরেঞ্জ। তাঁরা মোটরসাইকেল, মুঠোফোন ও বিভিন্ন ইলেকট্রনিকস সামগ্রী কেনার উদ্দেশ্যে নগদ টাকায় ই-অরেঞ্জের ভাউচারের ওপর অর্থলগ্নি করেছিলেন। ২০২১ সালের মে থেকে জুলাইয়ের মধ্যে এ অর্থ বিনিয়োগ করা হয়। বর্তমানে টাকা কিংবা পণ্য না পেয়ে তাঁরা সর্বস্বান্ত হয়ে পড়েছেন। তাই বাধ্য হয়ে আদালতের শরণাপন্ন হয়েছেন তাঁরা।

LEAVE A REPLY