ঢাকায় শুক্রবার শুরু হচ্ছে আন্তর্জাতিক শিক্ষা মেলা

0
7

ভোলা নিউজ২৪ডটকম।। আজ ঢাকায় শুক্রবার শুরু হচ্ছে আন্তর্জাতিক শিক্ষা মেল

আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া ও যুক্তরাজ্যে পড়তে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য রাজধানীর লেকশোর হোটেলে শিক্ষামেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ মেলায় শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন এবং শিক্ষার্থীদের জন্য থাকবে ২৫ থেকে ১০০ শতাংশ পর্যন্ত স্কলারশিপের সুযোগ।প্যাক এশিয়া বাংলাদেশের উদ্যোগে এ শিক্ষা মেলার আয়োজন করা হয়েছে। প্যাক এশিয়া বাংলাদেশের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্যাক এশিয়া বাংলাদেশের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত হোটেল লেকশোর, বাড়ি নং ৪১, রোড নং-৪৬, গুলশান-২ এ মেলাটি হবে। মেলায় আমেরিকার বিখ্যাত ১৪টি, কানাডার তিনটি, অস্ট্রেলিয়ার নয়টি, যুক্তরাজ্যের ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন এবং তাদের প্রতিষ্ঠানের জন্য মনোনীত শিক্ষার্থীদের স্কলারশিপসহ যোগ্যতা মূল্যায়ন করবেন। মেলায় আমেরিকার ম্যারিল্যান্ড বিশ্ববিদ্যালয়, ওয়াশিংটন স্টেট বিশ্ববিদ্যালয়, সাউথ ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়, নর্থ টেক্সাস বিশ্ববিদ্যালয়, নেব্রাস্কা বিশ্ববিদ্যালয় লিংকন, ইলিনিয়েস স্টেট বিশ্ববিদ্যালয়, র‍্যাডফোর্ড বিশ্ববিদ্যালয়, টেক্সাসটেক বিশ্ববিদ্যালয়, অরেগোন স্টেট বিশ্ববিদ্যালয়, উথাহ বিশ্ববিদ্যালয়, স্টেট ইউনিভার্সিটি অব নিউইয়র্ক (সুনি ওসউইগো), কলোরাডো বিশ্ববিদ্যালয় ডেনভার, কলোরাডো স্টেট বিশ্ববিদ্যালয়, নর্থ আলাবামা বিশ্ববিদ্যালয়।

কানাডার ফ্লেমিং কলেজ টরোন্টো, টরোন্টো স্কুল অব ম্যানেজমেন্ট, ট্রিবাস ইনস্টিটিউট।

অস্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয়, নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনি (ইউটিএস), গ্রিফিথ বিশ্ববিদ্যালয়, কারটিন বিশ্ববিদ্যালয়, ম্যাকুয়ারি বিশ্ববিদ্যালয়, জেমস্ কুক বিশ্ববিদ্যালয়, ইউএসকিউ সিডনি এবং সি আই এম, কার্টিন বিশ্ববিদ্যালয়, ইউটিএস কলেজ, আইসিএমএস কলেজ ও যুক্তরাজ্যের গ্লাসগো ক্যালিডোনিয়ান বিশ্ববিদ্যালয়, ব্রুনেল বিশ্ববিদ্যালয় কলেজ, কভেন্ট্রি বিশ্ববিদ্যালয়, বেডফোর্ডশেয়ার বিশ্ববিদ্যালয়। বারমিংহাম সিটি বিশ্ববিদ্যালয় কলেজ, লিস্টার বিশ্ববিদ্যালয়, মিডেলয়্যাক্স বিশ্ববিদ্যালয়, ম্যানচেস্টার ম্যাট্রোপলিটান বিশ্ববিদ্যালয় ও ক্যান্টারব্যারি ক্রাইসচার্চ বিশ্ববিদ্যালয় সরাসরি অংশগ্রহণ করবে।

এছাড়া অন্যান্য যেকোনো বিশ্ববিদ্যালয় সম্পর্কে তথ্য দেওয়ার জন্য মেলায় আরও উপস্থিত থাকবেন প্যাক এশিয়া দিল্লি থেকে মহাব্যবস্থাপক রঞ্জন ভট্টাচার্য ও ইউএসএ ও কানাডা প্রডাক্ট হেড মিস নিধি শর্মা।

মেলা সম্পর্কে প্যাক এশিয়ার বাংলাদেশের প্রধান কনসালটেন্ট প্রদীপ রায় জানান, মেলায় শিক্ষার্থীদের জন্য উপযুক্ত দেশের শিক্ষা ব্যবস্থার সব তথ্য যেমন- বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবেদন প্রক্রিয়া, স্কলারশিপ সুবিধা, খণ্ডকালীন ও পূর্ণকালীন কাজের সুযোগ, পোস্ট স্টাডি ওয়ার্ক পারমিট, স্পন্সরশিপ, বাসস্থান, আইইএলটিএস প্রস্তুতি ও রেজিস্ট্রেশনসহ অন্যান্য বিষয় তুলে ধরা হবে।

মেলায় শিক্ষার্থীদের অংশগ্রহণের জন্য প্রাক-নিবন্ধন করতে হবে। মেলার দিন স্পট অ্যাপ্লিকেশনও করা যাবে। মেলায় অংশগ্রহণকারীদের আবেদন ফি ছাড়ের সুযোগ রয়েছে। ভিসার আগে ও পরে প্যাকএশিয়া কোন ফি নেবে না। আগ্রহী শিক্ষার্থীদের সকল সার্টিফিকেট সঙ্গে আনতে হবে।

LEAVE A REPLY