জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বরিশালে যুবকদের অংশগ্রহনে কর্মশালা

0
367

আদিল হোসেন তপু: ভোলা নিউজ ২৪ ডটনেট: জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বরিশালে যুব সমাজ, কিশোর-কিশোরী ও শিশুদের অংশগ্রহনে বিভাগীয় অভিজ্ঞতা বিনিময় কর্মশালা মঙ্গলবার বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
বিভাগীয় কমিশনারের কার্যালয় ও ইউনিসেফ’র আয়োজনে কর্মশালায় ভোলা, পটুয়াখালী ও বরগুনার জেলা প্রশাসনের প্রতিনিধিগণ তাদের অভিজ্ঞতা বিনিময় করেন।
কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ নুরুল আলম। জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে ও ইয়ুথ নেট ফর ক্লাইমেট জাস্টিজ’র সমন্বয়কারী শাকিলা ইসলামের স ালনায় কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক (ভারপ্রাপ্ত) হাবিবুল হক খান, বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ওয়াহেদুজ্জামান, ইউনেসফ’র বিভাগীয় প্রধান এএইচ তৌফিক আহমেদ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা পঙ্কজ রায় চৌধুরী, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদ, ইউনিসেফ’র প্রোগ্রাম কর্মকর্তা আবদুল জলিল প্রমুখ।
কর্মশালায় তৃণমূল পর্যায়ে যুবকদের অংশগ্রহণ, জলবায়ু অর্থায়নের স্বচ্ছতা ও জবাদিহিতা নিশ্চিতকরন এবং সরকারী বিভিন্ন দপ্তরে যুবকদের অংশগ্রহণ নিশ্চিত করার সুপারিশ করা হয়। এছাড়ও ২০১৭ সালের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় যুব সম্মেলনের প্রতিবেদন পর্যালোচনা করা হয়। কর্মশালায় ভোলা থেকে রেড ক্রিসেন্ট এর যুব প্রধান আদিল হোসেন এর নেতৃত্বে এবটি যুব সদস্য দল কর্মশালায় যোগদান করে থাকে। এছাড়াও বিভিন্ন ইয়ুথ ফোরামের সদস্যরা অংশগ্রহণ করেন।

 

LEAVE A REPLY