জরিপ শেষে উত্তরের প্রার্থী: কাদের

0
406

ভোলা নিউজ ২৪ ডটনেট : ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী মনোনয়নের জন্য দলের পক্ষ থেকে জরিপ চলছে। জরিপ শেষে দলের মূল্যায়ন ও জরিপের ফল অনুযায়ী প্রার্থী চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সোমবার বিকেলে রাজধানীর সেনপাড়া পর্বতা এলাকায় আন্তমাঙ্গলিক বড়দিন উদ্‌যাপন কমিটি আয়োজিত এক অনুষ্ঠানে ওবায়দুল কাদের এ মন্তব্য করেছেন। এর আগে ওবায়দুল কাদের বড়দিনের কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী অনেক। এই নির্বাচনে দলীয় প্রার্থী আছে, সমর্থক প্রার্থীও আছে। প্রয়াত মেয়র আনিসুল হক আওয়ামী লীগের সমর্থক প্রার্থী ছিলেন। তিনি আওয়ামী লীগকে সমর্থন করতেন, বঙ্গবন্ধুকে ভালোবাসতেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন। এ জন্য আওয়ামী লীগ নেত্রী তাঁকে মনোনয়ন দিয়েছিলেন। তিনি বলেন, আওয়ামী লীগ নেত্রীর মুখ তিনি রক্ষা করেছিলেন। আওয়ামী লীগ নেত্রী একজন যোগ্য লোককে মনোনয়ন দিয়েছেন। মেয়র আনিসুল তাঁর যোগ্যতার প্রমাণ দুই বছরে দিয়ে গেছেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী মনোনয়নের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, যোগ্য প্রার্থী মনোনয়ন দেওয়া হবে। দলের জরিপ চলছে, তিন চারটি জরিপ চলছে। জরিপ শেষ হলে দলের মনোনয়ন বোর্ড বসবে। তিনি বলেন, ‘আমাদের একটি নিয়ম আছে। আমরা মুখস্থ একজনকে থ্রো করব না। খোঁজখবর নিচ্ছি, বাছবিচার করে জরিপ প্রতিবেদনসহ সবকিছু মিলিয়ে ঢাকা সিটির ভোটারদের কাছে সবচেয়ে বেশি যিনি গ্রহণযোগ্য, ঠিক তাঁকেই আমরা মনোনয়ন দেব। আমরা এমন ব্যক্তিকে দেব, যিনি আনিসুল হকের মতো ড্যাজলিং, যিনি আধুনিক ঢাকা সিটি গড়ে তোলার স্বপ্ন দেখেন। সেই কাজগুলো যাকে দিয়ে করানো যাবে, সমাপ্ত করা যাবে, ঠিক এমন মানুষকে আমরা মনোনয়ন দেব।’

LEAVE A REPLY