চকবাজারের অগ্নিকান্ডে নিহত আবৃত্তি শিল্পী বৃষ্টি ও দোলা স্মরণে আজ আবৃত্তি অনুষ্ঠান ‘বৃষ্টি ও দোলার জন্য পঙ্ক্তিমালা’

0
374

স্টাফ রিপোর্টার।। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের উদ্যোগে চকবাজার অগ্নিকান্ডে নিহত আবৃত্তি শিল্পী বৃষ্টি ও দোলা স্মরনে ৩০ মার্চ সন্ধ্যা ৭ টায় ভোলা প্রেসক্লাবে মুক্তিযুদ্ধের কবিতা আবৃত্তির আয়োজন করা হয়েছে । তারুণ্যে ঝলমল করা এই দুজন তরুন আবৃত্তি শিল্পী বৃষ্টি ও দোলা গত ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার ঢাকার চকবাজারের চুড়িহাট্টার আগুনে কেড়ে নিয়েছে বৃষ্টি ও দোলা নামের দুই নবীন আবৃত্তিশিল্পীকে।

লিখিত সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সামস উল আলম মিঠু জানান, বাংলাদেশের আবৃত্তি শিল্পীরা কখনোই বৃষ্টি ও দোলাকে ভুলতে পারবো না। কারণ ওঁদের মৃত্যুর আগের মুহূর্তটুকুও ওরা ছিল আবৃত্তির সাথে। গত ২০ ফেব্রুয়ারি বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ আয়োজিত একুশের প্রথম প্রহর ও গোলাম মুস্তাফা পদক প্রদান অনুষ্ঠানে বৃষ্টি ও দোলা এসেছিল তাঁদের সংগঠন প্রজন্ম কণ্ঠের পক্ষ থেকে। এবং সেটিই ছিল তাঁদের শেষ অনুষ্ঠান । এই অনুষ্ঠান থেকে ফেরার পথেই চকবাজার চুরিহাট্টা অগ্নিকাণ্ড ট্রাজেডিতে নিহত হন তরুন আবৃত্তিকর্মী দুই বান্ধবী বৃষ্টি ও দোলা। এ ঘটনায় শোকের ছায়া নেমে আসে সারাদেশের সকল সংস্কৃতিকর্মী, শিল্পী ও সংগঠকদের মধ্যে।

তাই ‘বৃষ্টি ও দোলার জন্য পঙ্ক্তিমালা’; এই প্রতিশ্রুতিশীল দুই আবৃত্তিশিল্পী বৃষ্টি ও দোলাকে নিবেদিত আবৃত্তির অনুষ্ঠান। এই অনুষ্ঠানটি একসাথে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ বিভিন্ন সাংগঠনিক অঞ্চলে আয়োজন করেছে। আবৃত্তির মধ্য দিয়েই আমরা স্মরণ করতে চাই আমাদের আবৃত্তি অঙ্গনের চিরসবুজ দুই কর্মী ও শিল্পী – বৃষ্টি ও দোলাকে। স্বাধীনতার মাসে তাই আমাদের আবৃত্তির বিষয় হবে মুক্তিযুদ্ধ।
আমরা বিশ্বাস করি বাংলাদেশের হাজার হাজার আবৃত্তি সংগঠন ও কর্মীদের মাঝে বৃষ্টি ও দোলা বেঁচে থাকবে আমাদেরই একজন হয়ে।

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের উদ্যোগে বৃষ্টি ও দোলার জন্য পঙ্ক্তিমালা-শিরোনামের আবৃত্তি অনুষ্ঠান আয়োজন করেছে।
ভোলা প্রেসক্লাব মিলনায়তনে ৩০ মার্চ শনিবার সন্ধ্যা ৭ টায় বৃষ্টি ও দোলার জন্য পঙক্তি মালা অনুষ্ঠানে সংস্কৃতিমনা সকলকে আমন্ত্রণ জানানো হয়েছে।

LEAVE A REPLY