কোটা আন্দোলনের নেতা জসিম-মশিউর কারাগারে

0
264

ভোলা নিউজ ২৪ ডট নেট : দুই দিনের রিমান্ড শেষে কোটা সংস্কার আন্দোলনের দুই নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। শনিবার ঢাকা মহানগর হাকিম শুব্রত ঘোষ শুভ তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে পাঠানো দুই নেতা হলেন— জসিমউদ্দিন (২১) ও মশিউর রহমান (১৮)। জামিন আবেদনের অপেক্ষায় থাকা ব্যক্তির নাম ফারুক হোসেন।

গত ৮ এপ্রিল দায়ের করা ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) উপাচার্যের বাসভবনে হামলার ঘটনায় করা মামলা এবং গাড়ি পোড়ানোর পৃথক দুটি মামলায় শনিবার বিকেলে কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে দুই দিনের রিমান্ড শেষে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এদের মধ্যে জসিমউদ্দিন (২১) ও মশিউর রহমান (১৮) দুজনের জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠানো হয় ও ফারুক হোসেন নামে অপর একজনের শুনানির দিন রোববার ধার্য করেন আদালত।

গত ৩ জুলাই এই তিনজনকে গ্রেফতার দেখায় পুলিশ। তারা তিনজনই কোটা সংস্কার আন্দোলনের ব্যানার সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক। ওই দিন পুলিশের বিশেষ শাখার (এসবি) একটি মোটরসাইকেল পোড়ানোর মামলায় কোটা সংস্কার আন্দোলনের নেতা ফারুক হোসেনকে গ্রেফতার দেখায়।

LEAVE A REPLY