এজলাসে সেলফি, ক্যামেরার সামনে আইনজীবীদের ধাক্কাধাক্কি

0
0

ভোলা নিউজ ২৪ ডটকম।। নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় পল্টন থানার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দলটির ২২৪ নেতাকর্মীর জামিন শুনানির আগে দলটির সমর্থিত আইনজীবীরা এজলাসে সেলফি তোলায় ব্যস্ত হয়ে পড়েন।

এজলাসে ছবি তুলে প্রকাশ করা আদালত অবমাননা—গত রোববার আপিল বিভাগ থেকে এমন নির্দেশনার পরও আইনজীবীরা সেলফি তোলেন।

বিশেষ করে জুনিয়র কয়েকজন আইনজীবীকে বিচারক আসন নেওয়ার আগে ডায়াসের কাছ থেকে সেলফি তুলতে দেখা যায়।

সোমবার (১২ ডিসেম্বর) এজলাসে সেলফি তোলার সময় এক আইনজীবীর কাছে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘কত নিয়মই তো আছে, কয়জন তা মানে!’

এ দিন শুনানি শেষে বাইরে টেলিভিশনের ক্যামেরার সামনে দাঁড়ানো নিয়ে বিএনপি সমর্থিত আইনজীবীরা নিজেদের মধ্যে ধাক্কাধাক্কি করতে থাকেন। এক পর্যায়ে সাংবাদিকরা বিশৃঙ্খলায় বিরক্তি প্রকাশ ক্যামেরা ও মাইক্রোফোন সরিয়ে নেন।

দাঁড়ানো নিয়ে বিশৃঙ্খলা ঠিক করতে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার কয়েকবার চেষ্টা করেও ব্যর্থ হয়ে সরে যান। সবশেষ তিনি সবাইকে সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে কথা বলেন।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন শুনানি শেষে প্রথমে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসসহ সাতজনের জামিনের আবেদন বিষয়ে পরে আদেশের জন্য রাখেন। বাকি ২১৭ জনের জামিন নামঞ্জুর করে আদেশ দেন। ব্রিফিং চলাকালে জামিন আবেদন করা ২২৪ জনের সবার আবেদন নামঞ্জুর করে আদেশের খবর আসে। এরপর উপস্থিত আইনজীবীরা সরকারের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ করেন।

জামিন নামঞ্জুর হওয়া অন্যদের মধ্যে আছেন—বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আ. সালাম, প্রচার সম্পাদক শহিদ উদ্দীন চৌধুরী এ্যানি, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন প্রমুখ।

LEAVE A REPLY