ইলিশা ফেরিঘাটে ফেরিতে উঠতে গিয়ে নদীতে পড়ে গেলেন তিন যাত্রী

0
31

স্টাফ রির্পোটার,ভোলা নিউজ২৪ডটকম।। ভোলায় কঠোর লক ডাউনের তৃতীয় দিনে আজ রবিবার (২৫ জুলাই) ভোলা-লক্ষ্মীপুর রুটের ইলিশা ফেরিঘাটে ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন জেলাগামী যাত্রীদের উপচে পড়া ভিড় পড়েছে। তবে প্রশাসনের পক্ষ থেকে যাত্রীদের বাড়ি ফিরে যাওয়া জন্য বললেও অনেক যাত্রী তা মানতে নারাজ। অনেকেই প্রশাসনের বাঁধা উপেক্ষা করে ফেরিতে উঠতে দেখা গেছে।

এদিকে দুপুরের দিকে প্রশাসনের বাঁধা উপেক্ষ করে ফেরিতে উঠতে গিয়ে যাত্রীদের চাপে গ্যাংওয়ে থেকে তিন যাত্রী নদীতে পড়ে যায়। পরে স্থানীয়দের সহযোগীতা ওই যাত্রীদের দ্রুত উদ্ধার করা হয়। প্রাথমিক পর্যায়ে মোঃ রুবেল হোসেন (৩০) নামে এক যাত্রীর নাম পাওয়া গেলেও বাকীদের নাম পাওয়া যায়নি।

ওই যাত্রী মোঃ রুবেল হোসেন জানান, তিনি রাজধানী ঢাকায় একটি কম্পানিতে চাকরি করেন। ঈদের ছুঁটিতে গ্রামের বাড়ি ভোলায় আসেন। আগামীকাল সোমবার চাকরিতে যোগদান না করলে তার চাকরি থাকবে না। তাই তিনি বাঁধা উপেক্ষ করে ফেরিতে উঠার সময় যাত্রীদের চাপে তিনিসহ তিনজন নদীতে পড়ে যান। পরে সাঁতার কেটে স্থানীয়দের সহযোগীতায় তিনি উঠে আবারও ফেরিতে উঠে পড়েন।

ইলিশা নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শাহ জালাল জানান, ইলিশা ফেরিঘাটে আসা যাত্রীদের আমরা বুঝিয়ে বাড়ি ফেরত পাঠানোর জন্য চেষ্টা করছি। কিন্তু অনেক যাত্রী আমাদের বাঁধা উপেক্ষ করে ফেরিতে উঠার চেষ্টা করছেন। দুপুরের দিকে প্রশাসনের বাঁধা উপেক্ষা করে ফেরিতে উঠার সময় যাত্রীদের চাপে তিন যাত্রী গ্যাংওয়ে থেকে নদীতে পড়ে যায়। পরে তারা প্রশাসন ও স্থানীয়দের সহযোগীতায় র্তীরে উঠে আসেন।

এদিকে রবিবার সকাল থেকে ইলিশা ফেরিঘাটে ৫ শতাধিক যাত্রী ফেরিতে উঠার সময় অপেক্ষা করছেন। অন্যদিকে র‍্যাব, কোস্টগার্ড, নৌ পুলিশ, পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনেক যাত্রীতে বুঝিয়ে বাড়ি ফেরত পাঠাচ্ছেন।

LEAVE A REPLY