ইলিশায় উদ্বোধন হলো শিশুদের জন্য আইডিয়াল কিন্ডার গার্টেন

0
224

ভোলা নিউজ ২৪ ডট কম ॥ ভোলার উত্তরের ২নং ইলিশা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বাঘার হাওলা নিজাম উদ্দিন মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন শিশুদের জন্য মনোরম পরিবেশে গড়ে উঠেছে ইলিশা আইডিয়াল কিন্ডার গার্টেন। রবিবার (২ ফেব্রুয়ারী) দুপুরে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় শিশুদের জন্য এই শিক্ষা প্রতিষ্ঠান। ইলিশার সন্তান রিপন মাষ্টারের পরিচালনায় গড়ে উঠে গ্রাম্য পর্যায়ে এই শিক্ষা প্রতিষ্ঠান।
ইলিশা আইডিয়াল কিন্ডার গার্টেনের প্রতিষ্ঠাতা সাইফুল ইসলাম মুরাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইলিশা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি বিশিষ্ট সমাজ সেবক মোহাম্মদ হোসেন মিয়া। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন, ইলিশা নিজাম উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মইনুল হক শিপু।
ভোলা জার্নালিস্ট ফোরামের সাংগঠনিক স¤পাদক ইয়ামিন হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা নিউজ২৪ নির্বাহী সম্পাদ রাকিব উদ্দিন অমি, দৈনিক আজকের ভোলার সহযোগী সম্পাদক, বাল্যবিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদক এম শাহরিয়ার জিলন, আনন্দ টিভির প্রতিনিধি এম রহমান রুবেল, এশিয়ান টিভির প্রতিনিধি অনিক আহমেদ, সাংবাদিক জামিল হোসেন, দৈনিক আজকের ভোলার স্টাফ রিপোর্টার এম মইনুল এহসান, কিন্ডারগার্টেনের শিক্ষক আশরাফুল ইসলাম। এসময় স্থানীয় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন, ইলিশা আইডিয়াল কিন্ডারগার্টেনের পরিচালক রিপন মাষ্টার।
এসময় বক্তারা বলেন, দেশ যত উন্নত হচ্ছে শিক্ষার মান দিন দিন আরো ভালো হচ্ছে। ব্যক্তি উদ্যোগে মানসম্মত নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠছে। যার ফলে তৃর্ণমূল পর্যায়ে মান সম্মত শিক্ষা পৌঁছে যাচ্ছে। এক সময় দেখা যেতো শুধু শহর পর্যায়ে কিন্ডার গার্টেন চালু ছিলো। এখন গ্রাম পর্যায়ে এর বিস্তার ঘটেছে। এ জন্য কিছু মেধাবী শিক্ষক অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। তাদের মধ্যে রিপন মাষ্টার একজন। এই সমাজকে আলোকিত করার জন্য রিপন মাস্টার নিজ উদ্যোগে যে সাহসিকতার পরিচয় দিয়েছে, আমাদের জায়গা থেকে যুক্তি পরামর্শ, সহযোগিতা করে প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিয়ে যাবো ইনশাআল্লাহ।

LEAVE A REPLY