আদালতের পথে খালেদা জিয়া

0
307

ভোলা নিউজ ২৪ ডটনেট : খালেদা জিয়া আদালতের পথে রওনা দিয়েছেন। অন্য আসামীরা আসলেও খালেদা জিয়ার অপেক্ষায় এখন রাজধানীর পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত বিশেষ জজ আদালত।

আজ বৃহস্পতিবার এ আদালতেই দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণা হওয়ার কথা রয়েছে।

মামলার রায় ঘোষণার জন্য সুনির্দিষ্ট সময় উল্লেখ করা হয়নি। এমনকি আজ দিন ধার্য থাকলেও শেষ পর্যন্ত রায় ঘোষণা করা হবে কি না, তা জানা যাবে বিচারক ড. আখতারুজ্জামান এজলাসে ওঠার পর।

তবে খালেদা জিয়া আদালতে প্রবেশ করার পরই বিচারক এজলাসে উঠবেন বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

আদালতে এজলাসের সামনের খালেদা জিয়ার জন্য একটি চেয়ার রাখা হয়েছে। এই চেয়ারটির পাশেই নারী পুলিশ ও পুলিশ সদস্যরা তিন লাইনে সারিবদ্ধভাবে ঘিরে দাঁড়িয়ে আছেন।

বিচারকক্ষে পুলিশ, এসবি, এনএসআই, ডিবি, ডিজিএফআইসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা উপস্থিত রয়েছেন।

আদালতে আরো উপস্থিত হয়েছেন ব্যারিস্টার মীর নাছির, মাসুদ আহমেদ তালুকদার, খালেদা জিয়ার আইনজীবী আবদুর রেজাক খান, খন্দকার মাহবুব হোসেন, নিতাই রায়সহ অন্যরা। দুদকের কয়েকজন আইনজীবীও এরই মধ্যে উপস্থিত হয়েছেন।

এর আগে সকাল সাড়ে ৮টায় দুই আসামি শরফুদ্দিন ও সলিমুল হক কামালকে কারাগার থেকে আদালতে নিয়ে আসে পুলিশ। এ মামলায় মোট আসামি ছয়জন। তার মধ্যে তিনজন পলাতক।

এই তিনজন হলেন বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

এ মামলার রায়কে কেন্দ্র করে দেশের মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে রাজধানীর বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালত।

গত ২৫ জানুয়ারি ওই মামলার শুনানি শেষে রায়ের দিন নির্ধারণ করেন আদালত ।

LEAVE A REPLY