অবশেষে চরফ্যাশনে সংযোজিত হচ্ছে আধুনিকমানের নৌ টার্মিনাল

0
577

সোহেব চৌধুরী,চরফ্যাশন প্রতিনিধি,ভোলা নিউজ২৪ডটনেট।। অবশেষে চরফ্যাশনে সংযোজিত হতে যাচ্ছে আধুনিকমানের নৌ টার্মিনাল। চরফ্যাশন উপজেলার বেতুয়া লঞ্চঘাটে দির্ঘদিন ধরে একমাত্র পন্টুনটি ভেঙ্গে যাওয়ায় জনদূর্ভোগের সৃষ্টি হয়।

ফলে ঢাকায় আসাযাওয়ায় লঞ্চযাত্রিদের দূর্ভোগের সৃষ্টি হলে বিআইডব্লিউটিএ’কে দায়ি করে জনসাধারণ ক্ষোভ প্রকাশ করে।

দির্ঘদিন ধরে জনদূর্ভোগ চলতে থাকলেও নজরে আসেনি কর্তৃপক্ষের। ফলে লঞ্চ ভিড়ানো ও যাত্রিসাধারণের লঞ্চে ওঠানামায় প্রচুর দূর্ভোগ পোহাতে হয়।

অবশেষে স্থানিয় সাংসদ যুব ও ক্রিড়া মন্ত্রণালয়ের সংসদিয় স্থায়ি কমিটির সভাপতি সাবেক বন ও পরিবেশ জলবায়ু উপ-মন্ত্রি আলহাজ্জ আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের প্রচেষ্টায় আধুনিক উন্নত মানের ২শ ৪০ ফুট দৈর্ঘের একটি (বার্জ পন্টুন) নৌ টার্মিনাল সংযোজিত হতে যাচ্ছে।

গত ১১ সেপ্টেম্বর বিআইডব্লিটিএ’র উদ্ধারকারি জাহাজ নির্ভিক ২শ ৪০ ফুট দৈর্ঘের বার্জ পন্টুনটি চরফ্যাশনের বেতুয়ায় পৌছেই নতুন নৌ টার্মিনালটি সংরক্ষণের কার্যক্রম শুরু করেছে।

এ বিষয়ে ভোলা জেলা পোর্ট অফিসার মোঃ কামরুজ্জান বলেন, ৬টি স্পার্ড ও ২টি জেটির মাধ্যমে নতুন করে আধুনিক উন্নতমানের এ নৌ টার্মিনালটি সংযোজন করা হবে যা অনেক টেকসই ও ব্যায়বহুল টার্মিনাল।

বিআইডব্লিউটিএ’র বিভাগীয় যুগ্ন পরিচালক রফিকুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, আমরা আধুনিক মানের পন্টুনটি নিয়ে এসেছি এবং যে স্থানে সংযোজিত করা হবে সেখানে পর্যবেক্ষণ করা হচ্ছে। এবং দ্রুত নৌ টার্মিনালটি দ্বারা যাত্রি সাধারণ লঞ্চে আসা যাওয়া করবে বলে আশাকরি এতে জনসাধারণের দূর্ভোগ কমে যাবে।

LEAVE A REPLY