সিলেট গণসমাবেশ স্থল নেতাকর্মীদের পদচারনায় মুখরিত

0
0

নিজস্ব প্রতিবেদক :: সারাদেশের ন্যায় সিলেটে গণসমাবেশ চলছে। কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে সমাবেশ স্থল। দীর্য দিন পর প্রানচাঞ্চল্য ফিরেছে বিএনপির নেতা এবং কর্মীদের মাঝে।

গত ২দিন ধরেই সমাবেশ স্থলে নেতাকর্মিদের পদচারনা যেন ক্রমান্বয় বৃদ্ধি পাচ্ছিলো। আজ শনিবার আর কোন স্থান খালী নেই। পরিপুর্ন স্থানীয় আলিয়া মাদ্রাসা মাঠ। চলছে। সমাবেশ আর চলছে স্থানীয় নেতাদের বক্তব্য।

মঞ্চে বিএনপি ও অঙ্গসংগঠনের স্থানীয় পর্যায়ের নেতারা বক্তব্য রাখছেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা ২টা থেকে মঞ্চে বক্তব্য দেবেন।

এর আগে ভোর হওয়ার সঙ্গে সঙ্গে প্ল্যাকার্ড, ব্যানার ও ধানের শীষ নিয়ে বড় বড় মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকে নেতাকর্মীরা। সমাবেশস্থলে নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিসহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

এদিকে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থান রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নগরীর বিভিন্ন মোড়ে টহল দিচ্ছেন তারা।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিভাগীয় পর্যায়ে সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর বিভাগীয় সমাবেশ করেছে দলটি।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা বিএনপি স্থায়ী কমিটি সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথি বিএনপি স্থায়ী কমিটি সদস্য ড. আব্দুল মঈন খান এবং বিএনপি যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বক্তব্য দেবেন।

বিএনপির এ গণসমাবেশে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে আরও বক্তব্য দেবেন বিএনপি চেয়াপরপারসনের  উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা, খন্দকার আব্দুল মুক্তাদির, ড. এনামুল হক চৌধুরী, বিএনপি সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, কেন্দ্রীয় সদস্য ও সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, মৌলভীবাজার সভাপতি এম নাসের রহমান, কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছ, কেন্দ্রীয় সহ ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক। এছাড়া যুবদল সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না প্রমুখ। সকালে থেকে সিলেট মহানগরসহ আশপাশের জেলার নেতারা বক্তব্য দিচ্ছেন।

গণসমাবেশ সঞ্চালনা করছেন সিলেট জেলা বিএনপি সাধারণ সম্পাদক ইমরান আহমেদ চৌধুরী এবং সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী।

LEAVE A REPLY