ভোলা শহরের বিভিন্ন প্রশাধনি ব্যবসায়ীকে জরিমানা

0
0

ভোলা নিউজ ২৪ ডটকম :: ভোলা শহরের বিভিন্ন প্রশাধনি ব্যবসাযীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। তবে অভিযান অব্যাহত রাখার আহবান সাধারন ক্রেতাদের।

 

ভোলা শহরের চকবাজার এলাকায় অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্মকর্তাসহ সংগিয় পুলিম সদস্যরা। ঈদকে সামনে রেখে অসাধু ব্যবসায়ীরা ট্যাক্স ফাকি দেয়াসহ ভেজাল পন্য যাতে বিক্রি করতে না পারেতার জন্যই আবিযান চালায় তারা।

 

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চালানো অভিযানে বিসমিল্লাহ কসমেটিকসকে ৫হাজার টাকা, সুকুমার স্টোরকে ৩ হাজার টাকা, কসমেটিকস জোনকে ৫ হাজার টাকা, মা স্টোরকে ৫ হাজার টাকা ও নুর কসমেটিকসকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

 

ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান জানান, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ভোলা সদর উপজেলার চকবাজার এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়েছে। এসময়  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে ৫ টি প্রসাধনী প্রতিষ্ঠানকে ভেজাল ও আমদানিকারকের স্টিকারবিহীন লাগেজ পার্টির পণ্য বিক্রয়ের জন্য প্রদর্শনের অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৩৭ ও ৪১ ধারায় সর্বমোট ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। অভিযানের সাথে সাথে জনসচেতনতামূলক লিফলেট প্যাম্পলেট বিতরণ করা হয় জনস্বার্থে মাইকিং করে উপস্থিত ব্যবসায়ীদের সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে  পণ্য বিক্রয়, মূল্যতালিকা প্রদর্শন,  ক্রয়ভাউচার প্রদর্শন, দ্রব্যমূল্যের অযৌক্তিক মূল্যবৃদ্ধি থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়। এছাড়াও ঈদের পোষাক বিক্রয়ের অযৌক্তিক মুনাফা অর্জন থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে। অভিযান চলাকালে আইন-শৃঙ্খলা বজায় রাখতে ভোলা জেলা পুলিশের একটি টিম অভিযান পরিচালনায় সহায়তা প্রদান করে।

 

LEAVE A REPLY