ভোলায় বন্যার আশঙ্কায় কর্মকর্তাদের ছুটি বাতিল , ৮ কন্ট্রোল রুম চালু

0
1458
ইয়াছিনুল ঈমন,চীফ রিপোটার:উত্তরাঞ্চলের পর দক্ষিণাঞ্চলে বন্যা হতে পারে এমন আশঙ্কায় ভোলায় কৃষি বিভাগের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। ইতোমধ্যে বন্যা মোকাবেলায় জেলার সাত উপজেলায় ৭টি সর্তক করা হয়েছে।  জেলা প্রশাসনের পক্ষ থেকেও সকল কর্মকর্তাদের ছুটি বাতিল ঘোষণা করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন। ভোলা কৃষি সম্প্রসার বিভাগের উপ পরিচালক প্রশান্ত কুমার সাহা সাংবাদিকদের জানান, বন্যা পরিস্থিতি পর্যবেক্ষনের জন্য ইতো মধ্যেই কৃষি বিভাগের পক্ষ থেকে ৭ উপজেলায় মোট তাদের ৮টি কন্ট্রোল রুম খোলা হয়েছে। সেখান থেকে ইতো মধ্যে বন্যা পরিস্থিতির পর্যবেক্ষনের কাজ শুরু হয়েছে।
ভোলার জেলা প্রশাসক মো. সেলিম উদ্দিন বলেন, বন্যা মোকাবেলায় আমরা প্রস্তুতি নিয়েছি। পর্যপ্ত খাদ্য শস্য মজুদ রয়েছে। এছাড়া আমরা সরকারি কর্মকর্তাদের ছুটি বাতিল করেছি।
কৃষি বিভাগ জানিয়েছে, ভোলায় ফসলের মাঠে এ মুহূর্তে আউশ রোপনের কার্যক্রম চলছে অন্যদিকে আমন ঘরে তোলার সময় হলেও গত কয়েকদিনের ভারি বর্ষণ এবং বৈরী আবাহাওয়ার কারণে সকল কার্যক্রমভাবে ব্যাহত হচ্ছে। বন্যায় ভেসে যেতে পারো কয়েক কোটি টাকার ফলস। এ অবস্থায় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোলা আবহাওয়া অফিসের অবজারভার মাহাবুব হোসেন জানানম গত ৩/৪টি জেলায় শতাধিক মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। প্রতিদিনই ভারি বর্ষণ হচ্ছে।

LEAVE A REPLY