ভোলার প্রবীণ সাংবাদিক আফসার উদ্দিন বাবুল আর নেই ।। সর্বমহলে শোক

0
269

স্টাফ রিপোর্টার ।। ভোলার প্রবীণ সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যক্ষ আফসার উদ্দিন বাবুল আর আমাদের মাঝে নেই,(ইন্নানিল্লাহে……রাজেউন)। তার মৃর্ত্যুতে গভীর শোকের ছায়া নেমে এসেছে সাবাদিক ও রাজনৈতিক অংগনে। প্রিয় মানুষটির মৃর্ত্যুতে গভীর প্রকাশ করেছেন সাংবদিক রাজনৈতিক অংগ্রর সকলে।

আফসার উদ্দিন বাবুল ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী একজন ব্যতিক্রম মানুষ। শিল্পী, সাংবাদিক, শিক্ষক, আইনজীবী, রাজনীতিক, সংগঠক- প্রতিটি ক্ষেত্রেই তিনি ছিলেন আলোকিত একজন প্রতিভাবান মানুষ। নির্লোভ এই মানুষটি শুধু মানুষ গড়ার কারিগরই ছিলেন না ছিলেন সমাজের একজন সচেতন গুনি মানুষ। তিনি ছিলেন ব্যতিক্রম।

১৯৫২ সালের ২০ফেব্রুয়ারি ভোলা শহরেই তার জন্ম। পিতা সাংস্কৃতিক ব্যক্তিত্ব মরহুম হেলাল উদ্দিন আহমেদ ও মাতা মরহুমা নুরজাহান বেগম। অধ্যক্ষ আফসার উদ্দিন বাবুল ছিলেন- ভোলা শিল্পকলা অ্যাকাডেমির বারবার নির্বাচিত সাধারণ সম্পাদক, ভোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, ভোলার আদালতের সিনিয়র আইরজীবি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, বাংলাবাজার ফাতেমা খানম কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, মৌলভীরহাট হোসাইনিয়া ডিগ্রী মডেল মাদরাসার অধ্যাপক, দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি। সর্বোপরি গানের একজন জনপ্রিয় শিল্পী।

তিনি ২০১২ সালে জাতীয় পর্যায়ে নজরুল পদক ও কবি মোজাম্মেল হক শতবর্ষ জন্ম উৎসবে সঙ্গীতে পদক লাভ করেন।

ঢাকার পপুলার হাসপাতালে শুক্রবার (২৯ মে) রাত ১১টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি সকলকে ছেড়ে না ফেরার দেশে চলে গেছেন। (ইন্না লিল্লাহে অ ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়েসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের মৃত্যুতে সাবেক শিল্প ও বানিজ্যমন্ত্রী, ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ এমপি, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল এমপি, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরন্নবী চৌধুরী শাওন এমপি, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি গভীর শোক প্রকাশ করেছেন। পৃথক পৃথক শোক বার্তায় তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

এছাড়াও শোক প্রকাশ করেছেন, ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা, জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভোলা পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনির, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, প্রবীণ সাংবাদিক এম এ তাহের, অধ্যক্ষ এম ফারুকুর রহমান, দৈনিক বাংলার কন্ঠ সম্পাদক এম হাবিবুর রহমান, দৈনিক আজকের ভোলা সম্পাদক মু. শওকাত হোসেন, ভোলা প্রেসক্লাবের সাবেক সম্পাদক অধ্যক্ষ মোঃ হুমায়ুন কবির, দৈনিক দক্ষিণপ্রাপ্ত সম্পাদক অ্যাডভোকেট নজরুল হক অনু, দৈনিক ইত্তেফাক জেলা প্রতিনিধি আহাদ চৌধুরী তুহিন, কালবেলা প্রতিনিধি মোকাম্মেল হক মিলন, ভোলা প্রেসক্লাবে সাবেক সাধারণ সম্পাদক সামস্-উল-আলম মিঠু, আরটিভি প্রতিনিধি অমিতাভ রায় অপু, দৈনিক ভোলার বাণী’র সম্পাদক মুহা: মাকসুদুর রহমানসহ ভোলায় কর্মরত সকল সাংবাদিকবৃন্দ এবং দৈনিক ভোলার বাণী পুরো পরিবার গভীরভাবে শোকাহত। তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

LEAVE A REPLY