ভোলার মেঘনা নদী থেকে জাল ও ট্রলারসহ ১৫ জেলে আটক

0
642

স্টাফ রিপোর্টার,ভোলা নিউজ ২৪ ডটনেট :  ভোলার মেঘনা নদীর নিষিদ্ধ এলাকায় মাছ ধরার অপরাধে ১৫জেলেকে আটক করা হয়েছে। এসময় উদ্ধার করা হয়েছে অন্তত ৫ হাজার মিটার নিষিদ্ধ কারেন্টজাল এবং ২টি ট্রলার।

মৎস অধিদপ্তর সুত্র জানাযায়,আজ ভোর রাতে মেঘনা নদীতে অভিযান চালানো হয়। এসময় ভাংর্তির খাল,মেদুয়া,হেতনার খাল,তুলাতলী নামক এলাকায় মৎস বিভাগ ও পুলিশের সহযোগীতায় অভিযান চালায় । অভিযানে মাছ ধরারত অবস্থায় মেঘনা নদী থেকে পর্যায়ক্রমে ১৫জন জেলেকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে অন্তত ৫হাজার মিটার নিষিদ্ধ কারেন্টজাল জব্দ করা হয়। আটক করা হয় ২টি ট্রলার। এছাড়া আরো অন্তত ১৫টি মাছ ধরার ছোট নৌকা ডুবিয়ে দেয়া হয়।

এদিকে অভিযান চালানোর সময় ইলিশা ভাংতিরখাল নামক সংলগ্ন মেঘনা নদীর মাঝখানে অভিযান চালানোর সময় মাছ ধরার ট্রলার স্প্রিড বোর্টের সাথে গিয়ে আঘাত করে নদীতে ঝাপ দিয়ে পালানোর চেস্টা করে জেলেরা। এসময় পুলিশ ও মৎস বিভাগের লোকজন ঐসব জেলেদের আটক করে। ট্রলারের আঘাতে উপজেলা মৎস অফিসের বোর্টটির অনেক ক্ষতি হয়েছে।

পরে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।সদর উপজেলার মেঘনা নদীর পাড়ে তুলাতলী নামক এলাকায় জব্দকৃত জালে আগুন জ্বালিয়ে ধ্বংস করা হয়। একই সাথে আটক জেলেদের মোবাইল কোর্টের সামনে হাজির করলে মোবাইল কোর্টের ম্যাজিষ্ট্রেট তাদেরকে জেল হাজতে প্রেরন করার নির্দেশ প্রদান করে।

 

LEAVE A REPLY