ভোলার মেঘনায় পুলিশের উপর জেলেদের হামলা আহত ২, জাল,মাছ ও ট্রলারসহ ৩৪জেলে আটক

0
0

নিজস্ব প্রতিবেদক:: মেঘনার নিষিদ্ধজোনে ইলিশ স্বিকার করার সময় ভোলা ইলিশার নৌ-পুলিশ অভিযান চালালে জেলেরা পুলিশের উপর ইট ও পাথড় নিয়ে হামলা চালায়। হামলায় পুলিশের এসআই মো: গালিব ও এএসআই মো: বেল্লাল নামের পুলিশের দুইজন অফিসার আহত হয়েছে। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

 

অপরদিকে ভোলা সদর ও লালমোহনের মেঘনা নদীতে অভিযান চালিয়েছে নৌ-পুলিশ ও মৎস্য অধিদপ্তরসহ।এসময় তারা ট্রলার.জাল ও মাছসহ ৩৪জেলেকে আটক করেছে। আটককৃতদের জেল-জরিমানা প্রদান করা হয়েছে।

 

আজ ভোর রাতে ভোলা সদর উপজেলার ইলিশা সংলগ্ন মেঘনা নদীতে অভিযান চালায় ভোলা সদর উপজেলার ইলিশ নৌ থানার পুলিশ সদস্যরা। তারা সদর উপজেলার ইলিশা সংলগ্ন ভোলার চর নামক স্থানে গেলে মাছ ধরারত অবস্থায় জেলেরা নৌ পুলিশের উপর ইট ও পাথড় নিয়ে হামলা চালায়। হামলায় পুলিশের দুইজন অফিসার আহত হয়। পরে ধাওয়া করে এবং নদীর বিভিন্ন স্থান থেকে ১৮জেলে,১০হাজার মিটার কারেন্টজাল ২০কেজি ইলিশসহ আটক করে। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা গ্রহন করে আদালতে প্রেরন করা হয়েছে। এছাড়া হামলায় আহত পুলিশ অফিসারদের স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা প্রদান করাহয়েছে বলে নৌ-থানার ওসি মো: আকতার হোসেন জানান।

 

এদিকে জেলা মৎস্য কর্মকর্তা মো: মোল্লা এমদাদুল্যাহ জানান,লালমোহন ও ভোলা সদরসহ মেঘনা নদীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে মৎস্য অধিদপ্তর আরো ১৬জনকে আটক করেছে।

 

ইল্লেখ্য,গত ৭অক্টোবর থেকে মা ইলিশ রক্ষায় মৎস্য অধিদপ্তর ২২দিনের জন্য ভোলার মেঘনা ও তেতুলিয়াসহ ১৯০ কিলোমিটার নদীকে অভ্যায়শ্রম ঘোষনা করে এই এলাকায় ইলিশসহ সকল ধরনের মাছ স্বিকার নিষিদ্ধ করে।

LEAVE A REPLY