ভোলার মেঘনা থেকে ২২ কোটি টাকার শাড়ীসহ মালামাল জব্দ করেছে কোস্টগার্ড

0
4

নিজস্ব প্রতিবেদক ::  ভোলার মেঘনা নদীতে অবৈধভাবে ভারত থেকে পাচার করে আনা প্রায় ২২ কোটি টাকার ভারতীয় শাড়ি, থ্রিপিস ও চিকিৎসার সামগ্রী জব্দ করেছে কোস্টগার্ড। জব্দ করা মালপত্রের মধ্যে একটি ট্রলারসহ ১৭ হাজার ৮২৪টি বিভিন্ন মানের ভারতীয় শাড়ি, ১৬৬টি থ্রিপিস ও ৬৪৪২টি চিকিৎসার সামগ্রী রয়েছে।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (৩ জানুয়ারি) ভোর ৫টার দিকে ভোলা জেলার সদর উপজেলার তুলাতলি সংলগ্ন মেঘনা নদীতে অভিযান চালায়। এসময় কোস্টগার্ড দক্ষিণ জোনের অধিনস্থ বিসিজি বেইসের চৌকস একটি দল। মেঘনা নদী থেকে যাওয়া একটি ট্রলারকে সন্দেহ হওয়ায় ট্রলারটিকে থামার সংকেত দেওয়া হয়। কিন্তু ট্রলারটি না থামিয়ে দ্রুত পালানোর চেষ্টা করে। কোস্টগার্ড  সদস্যরা এসময় চার রাউন্ড ফাঁকা গুলি করার পর পাচারকারীরা ট্রলারটি পাশের একটি চরে রেখে পালিয়ে যায়। এসময় এফবি আবিদ নামের ওই ট্রলারটিতে থাকা শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে আনা এসব মালপত্র পাওয়া যায়। জব্দ করা পণ্যগুলোর আনুমানিক বাজার মূল্য ২১ কোটি ৯০ লাখ ৭৫ হাজার টাকা বলে কোস্টগার্ড বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন। আজ ৫ জানুয়ারী দুপুর ২টায় এবিষয় সংবাদ সম্মেলন করে কোস্টগার্ড।

লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান আরও জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নিতে জব্দ করা শাড়ীসহ অন্যসব মালামাল ভোলা সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

LEAVE A REPLY