অবশেষে ৪র্থ দিনে ভোলা-লক্ষিপুর ফেরি চলাচল  শুরু

0
3

ভোলা নিউজ ২৪ ডটকম :: অবশেষে ৪র্থ দিনে ভোলা-লক্ষিপুর রুটের ফেরি চলাচল শুরু হয়েছে। তবে এখনো স্বাভাবিক হয়নি ফেরি চলাচল। লো ওয়াটার ঘাটের পন্টুন মেরামত করেফেরি চালু করা হযেছে।জোয়ার-ভাটার উপর নির্ভর করেই চলতে হবে।

অবশেষে গতকাল ৪ আগস্ট শুক্রবার ৩টায় ভোলা-লক্ষিপুর রুটের ফেরি চালু করা সম্ভব হয়েছে। ভোলার ইলিশা ফেরিঘাটের দুটি ঘাট রয়েছে। একটি হাই ওয়াটার এবং অপরটি লো ওয়াটার। লো ওয়াটার ঘাট এবং পন্টুর মেরামত করে ফেরি চালু করা হলো। তবে ভাটার সময় এইফেরি চালানো সম্ভব হবে। জোয়ারের সময় আবার ফেরি বন্ধহয়ে যাবে। ঐ সময় ঘাটের ফেরিতে ওটার যে স্যাংওয়ে রয়েছে (রাস্তা) সেটিপানিতে প্লালিত থাকে বলে ফেরির লোড আনলোড করা সম্ভব হবে না জানান ফেরি ঘাটের ঘাট ম্যানেজার মো: পারভেজ খাঁন। তিনি বলেন,হাই ওয়াটার ঘাট এবং পন্টুন ঠিক না করা পর্যন্ত ফেরি চলাচল স্বাভাবিক হবে না।

অপরদিকে বিআইডব্লিউটিএ এর কর্তৃপক্ষ বলছে আগামি ২/৩দিনের মধ্যেই হাই ওয়াটার ঘাট এবং পন্টুন মেরামত করা সম্ভব হবে। ঐ ফেরির র‍্যাম্পটি পানিতে টেনে উপরে তুলে আনা হয়েছে।

উল্ল্যখ্য,

দুর্যোগপুর্ন আবহাওয়ার ফলে যাত্রীবাহি লঞ্চ শতাব্দী বাঁধন লঞ্চের ধাক্কায় ক্ষতিগ্রস্থ্য হয় ভোলার ইলিশা ফেরিঘাটের পন্টুন। ফলে গত মঙ্গলবার থেকে ভোলা-লক্ষিপুর রুটের ফেরি চলাচল বন্ধহয়ে যায়।

LEAVE A REPLY