লালমোহনে আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসুচী গাড়ী ভাংচুর আহত ৩

0
18

মো: আফজাল হোসেন,লালমোহন থেকে ফিরে :: ভোলার লালমোহনে বর্তমান এমপি নুরুন্নবী চৌধুরী শাওন এবং এমপি প্রত্যাশি প্রার্থী বিবিএস ও নাহী গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশকে ঘিরে হামলা ভাংচুর ও ককটেল ফোটানোর ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩জন আহত হয়েছে। তীব্র উত্তজনা আর আতংকের মাঝে রয়েছে সাধারন মানুষ।

 

আজ ২৬ অক্টোবর বেলা ১২টায় লালমোহন উপজেলার মঙ্গল সিকদার ও হরিগঞ্জ বাজারে এমপি প্রত্যাশি প্রার্থী ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদারের সমাবেশে করার জন্য ঢাকা থেকে লালমোহন আসেন। এদিকে এমপি শাওন গ্রুপ এমন খবরে লালমোহন শহরে পাল্টা কর্মসুচী দেয়। ফলে দুই গ্রুপর মাঝে টানটান উত্তেজনা দেখা দেয়। এরি মাঝে গতরাতে কর্তারহাটসহ বেশ কয়েকটি স্থানে রাতে ককটেল এর শব্দ শুনতে পায় এলাকাবাসী বলে অভিযোগ পাওয়া গোছে। এছাড়া সমাবেশ ঘিরে সকাল থেকেই লালমোহন উপজেলা শহর,কর্তারহাট,হেলিপ্যাডসহ বেশ কয়েকটি স্থানে অবস্থান নেয় শাওন গ্রুপ। ফলে ভোলা টু চরফ্যাশন রুটের যানবাহন চলাচল প্রায় বন্ধ হয়ে যায় বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা।

 

এদিকে মো: আব্বাস মুন্সির ঢাকা মেট্রো চ ১৩-৫৬৮০ নাম্বারের মাইক্রোটিতে করে নোমান গ্রুপের লোকজন কর্তারহাট দিয়ে মঙ্গল সিকদার এর সমাবেশে যাবার পথে কর্তারহাট নামক স্থানে শাওন গ্রুপ মাইকোটিতে হামলা চালায়। ভাংচুর করে মাইক্রোটি।এসময় মাইক্রোতে থাকা ৩জন আহত হয়। দ্রুত মাইক্রো চালক ঐ অবস্থায় আহতদের নিয়ে চরফ্যাশন চলে আসে। তবে র‍্যাবের ৪টি গাড়ী ঘটনাস্থলেপৌছে বলে স্থানিয়রা জানায়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ভোলা থেকে অতিরিক্ত পুলিম এবং ৪ গাড়ী র‍্যাব লালমোহনের বিভিন্ন স্থানে অবস্থান নেয়।

 

এসব কিছুর মাঝেও ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার মঙ্গল সিকদার বাজার এবং হরিগঞ্জ বাজারে পৃথক দুটি সমাবেশ করেছে। এসময় তিনি উপস্থিত সবাইকে নৌকার পক্ষে কাজ করে উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহবান জানান। বলেন,নৌকা ছাড়া আমাদের কোন উপায় নেই। যে নৌকা পাবে আমরা সকলেই তার পক্ষে কাজ করবো। এসময় হাজার হাজার মানুষ উপজেলার বিভিন্নস্থান থেকে এসে সমাবেশ অংশ গ্রহন করেন।

 

অপরদিকে লালমোহন বাজারের চৌরাস্তার মোড় এবং সদাগর চৌমহনী বাজারে বিএনপি ও জামাতের সন্ত্রাস-নৈরাজ্যর প্রতিবাদে পৃথক দুটি সমাবেশের আয়োজন করে বর্তমান এমপি নুরুন্নবী চৌধুরী শাওন গ্রুপ। এসময় এমপি শাওন ভার্চুয়ালী অংশ নিয়ে বলেন,বিএনপি আর জামাতের সন্তাস,নৈরাজ্য যেমন সহ্য করা হবে না। এছাড়া নির্বাচন আসলেই সাইপ্রাস থেকে অতিথি পাখির মতো অনেকেই আসবে আবার তাদের সময় শেষ হলে চলে যাবে। জীবনের ঝুকি নিয়ে করোনাসহ জীবনের ঝুকি নিয়ে এলাকার মানুষের পাশে দাড়িয়েছি। আগামীতেও জীবনের শেষ সময় পর্যন্ত পাশেই থাকবো।

 

সার্বিক পরিস্থিতি নিয়ে ভোলার লালমোহন থানার ওসি এসএম মাহাবুব উল আলম বলেন, রাতে ককটল ফোটানোর কিংবা গাড়ী ভাংচুরসহ আহতর খবর জানানেই। তবে কর্তারহাট নামক স্থানে ইঞ্জিনিয়ার নোমন গ্রুপকে বাঁধা দিয়েছে। পরে তারা বিকল্প রাস্তা ব্যবহার করে সমাবেশ স্থলে পৌছেছে। অতিরিক্ত পুলিশ সংখক পুলিশ মোতায়েন করা রয়েছে। যে কোন পরিস্থিতির জন্য পুলিশ প্রস্তত রয়েছে।

LEAVE A REPLY