ভোলায় বাস চাপায় কলেজছাত্রীসহ ৪জন নিহত : রাস্তা অবরোধ ও বিক্ষোভ

0
8

মো: আফজাল হোসেন :: ভোলায় যাত্রীবাহি বাসের চাপায় অটোরিক্সার দুই কলেজচাত্রীসহ ৪জন নিহত হয়েছে। এঘটনার পর এলাকাবাসী ভোলা-চরফ্যাশন সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। ৪ঘন্টা পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়। ঘাতক বাস চালকসহ বাসটি আটক করেছে পুলিশ।

আজ শুক্রবার সকাল সাড়ে ৮টায় ভোলার বাংলাবাজারের পর জয়নগর পলিটেকনিক কলেজের সামনে এঘটনা ঘটে। ঐ সময় বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে অংশ নিতে একটি অটো রিক্সায় করে রিমা আক্তার ও সিমা বেগম বাংলাবাজার হালিমা খাতুন কলেজে যাচ্ছিলো। এসময় শ্যামলি পরিবহন নামের একটি যাত্রীবাহি বাস ভোলা থেকে চরফ্যাশন যাবার পতে ঘটনাস্থলে আসলে অটোটিকে বীপরিত দিগ থেকে আসা শ্যামলী পরিবহন নামের যাত্রীবাহি একটি বাস চাপা দিলে ঘটনাস্থলে ২কলেজ ছাত্রী রিমা আক্তার ও সিমা বেগম এবং গোস্ত ব্যবাসায়ী মো: কালাম মারা যায়। আশংকাজনক অবস্থায় হাসপাতালে নেয়ার পথে মারা যায় অটো চালাক আব্দুর কাদের।

এদিকে ঘাতক বাসটি দ্রুত পালানোর চেস্টা করলে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে বোরহানউদ্দিন থানা পুলিশ ঘাতক বাস ও বাসের চালক মো: আলামিন গাজীকে আটক করে থানায় আটকে রাখে।

অপরদিকে এঘটনায় ক্ষুদ্ধ হয়ে স্থানিয়রা ভোলা টু চরফ্যাশন সড়ক অবরোধ করে রাখে। এসময় তারা রাস্তার উপর গাছের গুড়ি ফেলে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। শুধু তাই নয়,ঘাতক বাস চালক এবং রাস্তার কাজ শেষ না হওয়ায় সড়ক ও জনপদ বিভাগের ইঞ্জিনিয়ারসহ ঠিকাদারী প্রতিষ্ঠানের বিচাঁরের দাবীতে বিক্ষোভ করে। বিক্ষোভের মুখে ফায়ার সার্ভিসককর্মীসহ পুলিশ সদস্যরা অসহায় হয়ে পড়ে।

এক পার্যায়ে ভোলার অতিরিক্ত পুলিশ সুপার মো: আসাদুজ্জামানসহ অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে,স্থানীয় আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান এর সমন্বয় ৪ঘন্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রন করে। ৪ঘন্টা পর রাস্তা থেকে লাশ সরিয়ে নেয় বিক্ষোভ কারীরা। পরে জনবাহন চলাচল স্বাভাবিক হয়।

এবিষয় দৌলতখান থানার ওসি মো: জাকির হোসেন বলেন,নিহতর আত্বীয়-স্বজনরা কোন অভিযোগ না দেয়ায় পুলিশ বাদী হয়ে মামলা করবে। একই সাথে থানায় আটকদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যাবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY