লালমোহনে যৌতুকের দাবিতে অমানুষিক নির্যাতন ।। হামলা ভাংচুর লুটপাট মারপিট

0
544

লালমোহন প্রতিনিধি/ভোলা নিউজ ২৪ ডট নেট : ভোলার লালমোহনে যৌতুকের দাবিতে অমানুষিক নির্যাতনে অতিষ্ঠ স্ত্রীকে জোরপূর্বক তুলে নিতে পাষন্ড স্বামী ক্যাডার বাহিনী নিয়ে নানা শ্বশুর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট মারপিট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বদরপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের লাঠিয়াল বাজার এলাকায় ৪ জুন সোমবার সন্ধ্যারাতে এ ঘটনা ঘটে। এলাকায় এ ঘটনায়  তোলপাড় বিরাজমান। জানা গেছে, প্রায় এক বছর আগে বদরপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের কাঞ্চন গনির পুত্র জোবায়েরের সাথে একই এলাকার সাজল গনির মেয়ে নাহিদার বিয়ে হয়।

বিয়ের পর মেয়ে তুলে নেয়ার সময় বরপক্ষের দাবি অনুযায়ী লোকজনকে খাওয়ানো ও মালামাল দেওয়াসহ সবকিছু ঠিকমত হয়। কিন্তু এর পরেও থেমে নেই যৌতুক লোভী পাষন্ড স্বামী ও তারপর পরিবারের লোকজন। বিয়ের পর থেকেই গৃহবধু নাহিদার উপর চলতে থাকে এক লক্ষ টাকা যৌতুকের দাবিতে অমানুষিক নির্যাতন। নাহিদাকে কথায় কথায় গালগালাজ অশালীন ব্যবহার মারপিট করা হয়। এক পর্যায়ে তাকে যৌতুকের দাবিতে ঘর থেকে বের করে দেয়। গরীব অসহায় পিতা তার মেয়েকে যৌতুক দিতে অপারগ হয়ে পড়ে। এলাকার গন্যমান্যদের নিয়ে মীমাংসা করার চেষ্টা করতে থাকে। বরপক্ষের আধিপত্য বিস্তারের কাছে গৃহবধূ নাহিদার অসহায় পিতা আরো অসহায় হয়ে পড়ে। যৌতুকের দাবি পুরন না করলে নাহিদাকে ঘরে তুলে নিবেনা, এমনকি নাহিদার  পিতৃপরিবারের একে একে সবাইকে পিটিয়ে এলাকা ছাড়া করার হুমকি দিতে থাকে জোবায়ের ও তার পরিবারের লোকজন। স্বামী ও শ্বশুর পরিবারের লোকজনের হুমকির ভয়তে প্রায় দেড়মাস আগে নাহিদা লাঠিয়াল বাজার তার নানা জেবল হক জমাদারের বাড়িতে আশ্রয় নেয়।

ঘটনার দিন সন্ধ্যারাতে পাষন্ড স্বামী জোবায়েরর নেতৃত্বে কাসেম গনির পুত্র মনির, আওলাদ জমাদারের পুত্র জুলফিকার, সুমন পিং অজ্ঞাতসহ একদল ক্যাডার বাহিনী নিয়ে নাহিদাকে তুলে নিতে অতর্কিত হামলা চালায়। জেবল হক জমাদারের ঘর ভাংচুর লুটপাট করে। নাদিয়াকে মারপিট করে তুলে নিতে বাধা দিলে রোকেয়া রহিমা ও চানবরুকে মারপিট করে। মহিলাদের সাথে ও ঘরে থাকা স্বর্নালংকার, টাকা ও মালামাল লুট করে। ঘরের বেড়া দুয়ার কোপায় ও মালামাল ভাংচুর করে। হামলায় প্রায় দুই লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত জেবল হকের পরিবার। এ ঘটনায় রাতেই লালমোহন থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানান নির্যাতিত গৃহবধূ নাহিদা।

LEAVE A REPLY