ইসলামী ব্যাংক ভোলা শাখার উদ্যোগে “সিয়াম, তাকওয়া ও সাদকাহ” শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

0
575

এম মইনুল এহসান/ভোলা নিউজ ২৪ ডট নেট : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ভোলা শাখার উদ্যোগে “সিয়াম, তাকওয়া ও সাদকাহ” শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ মে) সন্ধ্যায় ভোলা সদর রোড়ের কর্ণফূলি টাওয়ারস্থ ইসলামী ব্যাংকে ভোলা শাখার শাখা ব্যাবস্থাপক ও এসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট আবুল কালাম আল আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট আবদুল হালিম।
প্রধান আলোচক হিসেবে “সিয়াম, তাকওয়া ও সাদকাহ” বিষয়ে বক্তব্য রাখেন বোরহানউদ্দিন উপজেলার বাটামারা দরবার শরীফের পীর সাহে আলহাজ্ব মাওলানা মো: মহিবুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মু. শওকাত হোসেন, ভোলা চেম্বার অব কমার্সের পরিচালক মো: সফিকুল ইসলাম, অধ্যক্ষ প্রফেসর মো: ।
আলোচনায় বক্তরা বলেন, রমজান মাস সিয়াম সাধনার মাস, এই পবিত্র মাসে কুরআন নাজিল হয়েছে। পবিত্র কুরআনে আল্লাহ তায়াল নামাজ, রোজা, হজ্বের পাশাপাশি পাশাপাশি জাকাতকে ও ফরজ করেছেন। সমাজে যদি সবাই নিসাব পরিমান জাকাত দেয় তাহলে সমাজে কোন গরিব থাকবে না। আমাদের সমাজে কিন্তু এমন অনেকেই আছেন যারা ঠিক মত জাকাত দেন না। আবার কেউ কেউ আছেন লোক দেখানোর উদ্দেশ্যে সামান্য পরিমান জাকাত প্রদান করেন। যারা জাকাত দেয় না তারা কুরআনের বিধান কে অস্বীকার করে, আর যারা লোক দেখানের জন্য জাকাত প্রদান করে তাদের জাকাত আল্লাহর কবুল হয় না। তাই আল্লাহর হুকুম জাকাত সঠিক ভাবে প্রদান করতে হবে। আর তাহলে সমাজ থেকে দারিদ্রতা মুক্তি পাবে। অনুষ্ঠান সঞ্চালনা করেন ভোলা শাখার ম্যানেজার অপারেশন মো: শামিম। এসময় ভোলা শহরের বিভিন্ন ব্যবস্যায়ি, সাংবাদিক, সুশিল সমাজের প্রতিনিধি, ইসলামী ব্যাংকের গ্রাহকবৃন্দ ও ব্যাংকের কর্মকর্তা কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY