ভিন্ন আয়োজনে পালিত হল হেল্প এন্ড কেয়ার এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী

0
723

ইমতিয়াজুর রহমান / ভোলা নিউজ ২৪ ডট নেট : দেশের প্রায় সকল সামাজিক সংগঠন তাদের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে উচ্চপর্যায় চার দেয়ালের মধ্য সমাজের সম্মানীত ব্যক্তিবর্গকে সাথে নিয়ে । এদিকে ভোলা জেলার প্রথম সামাজিক সংগঠন হেল্প এন্ড কেয়ার পালন করলো জেলে পল্লীতে এক ভিন্নধর্মী প্রতিষ্ঠা বার্ষিকী।

দ্বীপ জেলা ভোলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী তরুণ তরুণীদের নিয়ে গড়ে ওঠে ব্যতিক্রমী সংঠন হেল্প এন্ড কেয়ার। দীর্ঘ ১বছর কাজ করে আসা ভোলা জেলার ব্যতিক্রমী সেচ্ছাসেবী  সামাজিক সংগঠন হেল্প এন্ড কেয়ার রবিবার ৬ মে ২০১৮  প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ভোলা তুলাতুলি মেঘনা নদীর তীরে জেলে পল্লীতে অসহায়, অবহেলিত,ও সুবিধাবঞ্চচিত শিশুদের সাথে নিয়ে কেক কেটে  নানা রং এর বেলুন ফুলিয়ে, তাদের সাথে আনন্দে মেতে উঠে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে সংগঠনটি।

সকাল ১০টা থেকে শুরু হয়ে অনুষ্ঠান চলে দুপুর ১টা পর্যন্ত। দীর্ঘ এক বছর মানবতার সেবায় কাজ করে চলছে ব্যতিক্রমী সামাজিক সংগঠন হেল্প এন্ড কেয়ার।

উল্লেখ্য  হেল্প এন্ড কেয়ার সেচ্ছাসেবী সামাজিক সংগঠনটি বৃক্ষ রোপন অভিযান, রক্তদান কর্মসূচী, শীতার্তদের মাঝে শীত বন্ত্র বিতরণ,বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের নিয়ে বন্ধু দিবস পালন, অসহায় ও এতিম শিশুদের নিয়ে ইফতারের আয়োজন, ঈদে ঈদ বস্ত্র বিতরন, পথ শিশুদের সাধারণ জ্ঞান ও ৩০ মিনিটের আনন্দ পাঠশালা সহ নানান কর্মকান্ডের মাধ্যমে শহরে ব্যাপক সুনাম অর্জন করে।

তেমনি সংগঠনটির প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপিত হয় ভোলা তুলাতুলি জেলে পল্লীতে  হতদরিদ্র, অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের সাথে আনন্দ ভাগা ভাগি করে। শিশুদেরকে নিয়ে কেক কেটে বিভিন্ন রকমের চকলেট ও বাহারি রংএর বেলুন ফাটটিয়ে আনন্দ ভাগা ভাগি করে নেয় এবং মজায় মেতে ওঠে সংগঠন এর তরুণ তরুণীরা এবং বিগত একবছর ধরে বিভিন্ন মানবতার কল্যাণে নিঃস্বার্থে কাজ করে আসছে সংগঠনটি।

হেল্প এন্ড কেয়ারের  প্রতিষ্ঠা অমি আহমেদ জানান, এই সংগঠনটিতে ভোলা জেলার  প্রায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের  ৩০০ সদস্য যুক্ত আছে তবে কার্যকরি ১০ জন সদস্যর অক্লান্ত পরিশ্রম এর ফলে গড়ে উঠেছে আজকের হেল্প এন্ড কেয়ার সংগঠন। আমাদের সংগঠনটি  সমাজের অবহেলিতদের নিয়ে কাজ করে আসছে এবং আগামীতেও করবো এই আশা রাখি।

এ সময় উপস্থিত ছিলেন হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা অমি আহমেদ,সাধারন সম্পাদক সিয়াম আহম প্রচার ও অইটি সম্পাদক ইমতিয়াজুর রহমান, কার্যকরী সদস্য এম সরিফ আহমেদ,মুনিয়া ইসলাম, চাদঁ জানান, মোঃ রাফছান, মোঃ রাজিব প্রমুখ

LEAVE A REPLY